মোদী সরকারের একাধিক নীতি বিরোধীতায় বামেদের বিরাট মিছিল শহরে, মোতায়েন কলকাতা পুলিশ – Asianet News Bangla

কলকাতা নিউজ

মোদী সরকারের একাধিক নীতি বিরোধীতায় শহরে বামেদের বিরাট মিছিল।   মিছিলের আগে ও পরে মোতায়েন পুলিশ বাহিনী। 

Author

Kolkata, First Published Mar 29, 2022, 10:21 AM IST

মোদী সরকারের ( Modi Govt) একাধিক নীতি বিরোধীতায় শহরে বামেদের বিরাট মিছিল।  বেহালায় সিপিএম নেতা কৌস্তব চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বামপন্থীদের বিশাল মিছিল। শিলপাড়া থেকে এদিন মিছিল শুরু হয়েছে। বামেদের সেই মিছিল এখন এগিয়ে চলছে  তারাতলার দিকে। মিছিলের আগে ও পরে মোতায়েন পুলিশ বাহিনী। 

Massive procession of Leftists in Kolkata against several policies of Modi Govt including increase in Oil price RTB

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি-সহ মোদী সরকারের একাধিক নীতি বিরোধীতায় এদিন সকালে কলকাতায় মিছিলে নেমেছে বামেরা। মূলত টানা প্রায় তিন মাস পর এই নিয়ে সপ্তমবার দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। ৫ রাজ্যের বিধানসভা ভোটের ফল বেরোনোর পরেই জ্বালানির মূল্যবৃদ্ধি হয়েই চলেছে।নিশব্দে জ্বালানীর দাম বাড়িয়েছে বিজেপির কেন্দ্রীয় সরকার, তোপ দেগেছেন ইতিমধ্য়েই মমতা বন্দ্য়োপাধ্যায়। এই নিয়ে গত আট দিনে  সপ্তমবার দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। গত এক সপ্তাহে মোট হার বেড়েছে ৪ টাকা ৮০ পয়সা। এদিকে মোদী সরকারের পেট্রোপণ্য়ের মূল্যবৃদ্ধির জেরে এদিন দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে বিভিন্ন শ্রমিক সংগঠন। এদিকে এহেন পরিস্থিতির জ্বালানীর মূল্য বৃদ্ধির পাশাপাশি মোদী সরকারের একাধিক নীতি বিরোধীতায়  শহরে এদিন মিছিলে নেমেছে বামেরা।  

আরও পড়ুন, ‘এটা পরিকল্পিতভাবে করেছে বিজেপি’, বগটুইকাণ্ডের পর বিধানসভা ইস্যুতে শুভেন্দুকে নিশানা কুণালের

Massive procession of Leftists in Kolkata against several policies of Modi Govt including increase in Oil price RTB

সোমবার এবং মঙ্গলবার বনধ পালনের কথা জানিয়েছে বামেরা। তবে জনজীবনে যাতে বনধের প্রভাব না পড়ে, সেদিকে নজর রেখেছে রাজ্য। যদিও তারপরেই সোমবার সকালের পর থেকে রাজ্যজুড়ে প্রকাশ্যে আসছিল অশান্তির ছবি। মঙ্গলবারও কার্যত ছবিটা বদলায়নি। সকাল থেকেই বেহালা, যাদবপুরের ৮ বি, বিজয়গড়ের এলাকায় পথে নামে বামেরা। শহরে দফায় দফায় চলে বিক্ষোভ। এদিকে অফিস টাইমে মিছিলের জেরে বাধার মুখে শহরের একাধিক বাস।  

আরও পড়ুন, আট দিনে ৭ বার, আজ ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম কলকাতা-সহ সারা দেশে, দেশব্যাপী ধর্মঘটের ডাক

তবে শুধু কলকাতাতেই নয়, এই একই দৃশ্য দেখতে পাওয়া গিয়েছে উত্তর ২৪ পরগণা জেলায়। কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন গুলির ডাকা ভারত বনধের দ্বিতীয় দিনেও উত্তর ২৪ পরগনা জেলা সদর বারাসাতে সকাল থেকেই রাস্তায় নেমে অবরোধ-বিক্ষোভ শুরু করেন বাম কর্মী সমর্থকরা । এদিন সকাল আটটা নাগাদ বারাসাতে চাপাডালি মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করেন বনধ সমর্থনকারীরা। মিছিল শেষ হয় বারাসাতের হেলাবটতলা মোড়ে। সেখানেই সকাল সাড়ে আটটা থেকে প্রায় ১৫ মিনিট ৩৪ নম্বর জাতীয় সড়ক ও ব্যারাকপুর রোডের সংযোগস্থলে অবরোধ করে বিক্ষোভ দেখান। বিক্ষোভ চলা কালীন বাম ছাত্র যুব সংগঠনের কর্মীরা দেশবিরোধী কাজের প্রতিবাদ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করেন। অফিস টাইমে সাতসকালে বারাসাতের প্রাণকেন্দ্রে জাতীয় সড়ক অবরোধ হওয়াতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে ঘটনাস্থলে বারাসাত থানার বিশাল পুলিশবাহিনী এসে অবরোধ তুলে দেয়।                                                                    

Last Updated Mar 29, 2022, 1:22 PM IST

Follow Us:

Download App:

  • android
  • ios

Source: https://bangla.asianetnews.com/kolkata/massive-procession-of-leftists-in-kolkata-against-several-policies-of-modi-govt-including-increase-in-oil-price-rtb-r9hphb