Khaibar Pass 2022: ‘জ়মজ়ম’-এর রকমারি বিরিয়ানি, সঙ্গে তন্দুরী-কাবাব চেখে দেখুন খাইবার পাসে – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: কথায় বলে, বাঙালি মানেই খাদ্যরসিক। আর বেশিরভাগ খাদ্যপ্রেমীরই পছন্দের খাবার, বিরিয়ানি (Biryani)। এই ধরুন মটন বিরিয়ানির সঙ্গে একটু চিকেন চাপ (Chicken Chanp)। বা ধরুন মেন কোর্স শুরুর আগে স্টার্টার হিসেবে খানিক কাবাব (Kebab), তন্দুরী (Tandoori)। শেষ পাতে শাহি টুকরা (Shahi Tukda)। মেনু শুনে জিভে জল চলে এল? এমনই রকমারি লোভনীয় মেনু সাজিয়ে এবিপি আনন্দ ‘খাইবার পাস’-এ হাজির হচ্ছে শহর কলকাতার বিখ্যাত রেস্তোরাঁ ‘জ়মজ়ম’ (Zam Zam Restaurant)। 

কী কী থাকছে ‘জ়মজ়ম’-এর ‘খাইবার পাস’ মেনুতে? রেস্তোরাঁর এক আধিকারিকের কথায়, ‘মূলত বিরিয়ানি আমাদের স্পেশালিটি। হরেক রকম বিরিয়ানির পদ থাকবে। সেই সঙ্গে থাকবে বিভিন্ন ধরনের তন্দুরীর পদ। সঙ্গে থাকবে কাবাব আর বিভিন্ন ডেজার্ট।’ বিরিয়ানি মিলবে মোটামুটি ২২০ থেকে ২৫০ টাকা রেঞ্জে। এছাড়া পদ অনুযায়ী বদলে যাবে দাম।

প্রায় ২১ বছর আগে, কলকাতার বুকেই ২০০২ সালে প্রথম বিরিয়ানির রেস্তোরাঁ শুরু করে ‘জ়মজ়ম’। প্রথম ঠিকানা ছিল বেনিয়াপুকুরে ‘ফ্র্যাঙ্ক অ্যান্থনি পাবলিক স্কুল’-এর পিছন দিকে। আয়তনে বিশেষ বড় ছিল না। ৩০ থেকে ৩২ জনের বসার জায়গা ছিল সেখানে। বসে খাওয়ার সঙ্গে রয়েছে ‘টেক অ্যাওয়ে’ ব্যবস্থাও। এখন যদিও সেই রেস্তোরাঁ বেড়েছে আয়তনে। তবে একইসঙ্গে ব্যবসার বৃদ্ধি ঘটিয়ে কলকাতাতেই আরও দুটো আউটলেট তাঁরা শুরু করেছেন। এর মধ্যে একটি ফ্যান্সি মার্কেটের পিছনে। এবং সর্বশেষ আউটলেট পার্ক সার্কাসে কোয়েস্ট মলের বিপরীতে যেখানে সবচেয়ে বেশি খাদ্যরসিকের সমাগম হয়। এখন এই ব্যবসা আরও বাড়ানোর চেষ্টা চলছে। 

আরও পড়ুন: Khaibar Pass 2022: মিত্র ক্যাফের ফিশ মনোহরা থেকে কবিরাজি চেখে দেখার সুযোগ এবার এবিপি আনন্দ খাইবার পাসে

তবে ‘খাইবার পাস’-এ একাধিক খাবার দোকানের মধ্যে মানুষ কেন ‘জ়মজ়ম’-এর স্টলেই যাবেন? কী তাঁদের ইউএসপি? রেস্তোরাঁ আধিকারিক বলছেন, ‘আমাদের খাবারের গুণগত মানই আমাদের প্রধান ইউএসপি। প্রত্যেকটা পদে যে যে উপকরণ ব্যবহৃত হয়, যেমন জাফরান, ঘি সবকিছুই শ্রেষ্ঠ কোয়ালিটির ব্যবহার করা হয়। সেই ব্যাপারে আমরা কোনও কম্প্রোমাইজ করি না। এছাড়াও আমাদের খাবারের দাম। আমাদের বিশেষত্ব হচ্ছে আমরা খাবারের দাম যতটা সম্ভব কম রাখার চেষ্টা করি। বাজারে এমনি বিরিয়ানির দামের থেকে আমাদের বিরিয়ানির দাম বেশ কম। অর্থাৎ কম দামে যতটা ভাল গুণের খাবার দেওয়া যায় আমরা সেই চেষ্টা করি।’

বিভিন্ন রকমের বিরিয়ানি, চাপ, টিক্কা কাবাব, তন্দুরী, শাহি টুকরা ইত্যাদি যদি চেখে দেখতে হয়, তাহলে চলে আসুন এবিপি আনন্দ আয়োজিত ‘খাইবার পাস’-এ। আজ থেকে ৬ মার্চ পর্যন্ত সাউথ সিটি মলের কাছে ইইডিএফ মাঠে চলবে ‘খাইবার পাস’।

Source: https://bengali.abplive.com/district/khaibar-pass-2022-kolkata-famous-zamzam-restaurant-is-coming-with-their-biryani-chanp-in-the-festival-871438