Kolkata: তালা ভাঙুন, বিক্ষোভ তুলুন, Visva-Bharati মামলায় নির্দেশ কলকাতা হাইকোর্টের – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের (Visva-Bharati University) উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর (Bidyut Chakrabarty) বাড়ির সামনে থেকে অবস্থান বিক্ষোভ তোলার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আদালতের আরও নির্দেশ, বিশ্ববিদ্যালয়ের ৫০ মিটার এলাকার মধ্যে কোন বিক্ষোভ করা যাবে না। পুলিসকে নির্দেশ, উপাচার্যের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। দুপুর ৩টে থেকে প্রশাসনিক ভবন, উপাচার্যের বাসস্থান-সহ যেখানে যেখানে তালা বন্ধ করা রয়েছে, সমস্ত তালা শান্তিনিকেতন থানার পুলিশকে ভেঙে ফেলতে হবে। 

হাইকোর্ট আরও নির্দেশ, পুলিসকে কোনও বাধা দেওয়া যাবে না। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের (Visva-Bharati University) কোন কর্মীকে ভেতরে ঢুকতে বাধা দেওয়া যাবে না। বিশ্ববিদ্যালয়ের যাতে স্বাভাবিক ভাবে চলে তার জন্য প্রশাসনকে কড়া নজর রাখতে হবে। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Visva-Bharati University) এলাকায় কোনও রকম মাইক ব্যবহার করা যাবে না। উপাচার্যের নিরাপত্তার জন্য শান্তিনিকেতন থানার তিনজন কনস্টেবলকে নিয়োগ করতে হবে। সমস্ত সিসি ক্যামেরা চালু করতে হবে। আদালতের পর্যবেক্ষণ, “নিজের হাতে আইন তুলে নেবেন না? এটা ট্রেড ইউনিয়ন নয়। ছাত্র ইউনিয়ন। এটা ভুলে যাবেন না।” বিশ্বভারতী (Visva-Bharati University) মামলায় অন্তর্বর্তীকালীন নির্দেশ কলকাতা হাইকোর্টের (Calcutta High Court)।

আরও পড়ুন: Post-Poll Violence: হাইকোর্টের SIT-এর মাথায় অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর

আরও পড়ুন: Bankura-র শিশু পাচার-কাণ্ডে প্রভাবশালী জড়িত, আশঙ্কায় CID চেয়ে হাইকোর্টে মামলা

এই নির্দেশের পর বিক্ষোভরত ছাত্রছাত্রীরা জানিয়েছেন, তাঁরা আদালতের নির্দেশের কোনও কপি এখনও হাতে পাননি। নির্দেশ হাতে পেলে আইনজীবীদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেবেন। একই সঙ্গে তাঁদের অভিযোগ, তাঁরা কোনও গেটে তালা লাগাননি। বিশ্বভারতী কর্তৃপক্ষ সেই তালা লাগিয়েছেন।   

Source: https://zeenews.india.com/bengali/kolkata/calcutta-high-court-orders-to-remove-student-agitation-from-the-front-of-vc-bidyut-chakrabarty_402025.html