ED-Kolkata Police: অভিষেকের দিল্লিতে হাজিরার দিনেই ইডির ৩ অফিসারকে তলব কলকাতা পুলিশের – TV9 Bangla

কলকাতা নিউজ

ইডি অফিসারদের তলব কলকাতা পুলিশের

কলকাতা : এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তিন অফিসারকে তলব কলকাতা পুলিশের। ওই অফিসাররা গরু পাচার ও কয়লা কাণ্ডের সঙ্গে জড়িত মামলার তদন্তের দায়িত্বে রয়েছেন বলে জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, গণেশ বাগারিয়ায়র অডিয়ো ফাঁস মামলায় তাঁদের তলব করেছে কলকাতা পুলিশ। উল্লেখ্য, একই দিনে যেখানে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কয়লা পাচার কাণ্ডের জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ইডির দফতরে হাজিরার জন্য বলা হয়েছে, সেই দিনেই এবার পাল্টা কলকাতা পুলিশ তলব করল কয়লা পাচার কাণ্ডেরই তদন্তকারী অফিসারদের। জানা গিয়েছে, কলকাতায় তাঁদের তলব করা হয়েছে। ওয়াকিবহাল মহলের একাংশের ধারণা, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর পাল্টা চাপ তৈরি করতেই এই তলব করা হয়েছে।

উল্লেখ্য, গতবছর জুলাই মাসে গণেশ বাগাড়িয়া অডিয়ো টেপের মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টেরেটে এই অফিসারদের তলব করা হয়েছিল। সেই সময় অবশ্য তাঁরা ব্যস্ততার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছিলেন। আবার যখন কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করা হল, সেই একই দিনে এবার কলকাতা পুলিশ পাল্টা চাল দিল বলেই মত ওয়াকিবহাল মহলের একাংশের। এ ক্ষেত্রে ইডির অফিসারদের যদি কলকাতাতেই হাজিরা দিতে হয়, তাহলে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করা তাঁদের পক্ষে সম্ভব হবে কি না, তা নিয়ে একটি ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ, যে তিন ইডি অফিসারকে কলকাতা পুলিশ তলব করেছে, সেই তিন অফিসারের সামনেই তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার কথা।

এ ক্ষেত্রে আগামিকাল ইডির তরফ থেকে কী জবাব আসে, সেটির দিকে যেমন নজর থাকবে, ঠিক একইভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায় ইডির অফিসে হাজিরা দেন কি না,  সেই দিকেও তাকিয়ে থাকবেন সকলে। উল্লেখ্য, গত বঠরই গণেশ বাগাড়িয়া অডিয়ো টেপ সংক্রান্ত মামলা হয়েছিল কালীঘাট থানায়। সেই অডিয়োতে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বেশ কিছু মন্তব্য করতে শোনা গিয়েছিল গণেশ বাগাড়িয়াকে। সেই মামলা কালীঘাট থানায় রুজু হয়েছিল এবং পরবর্তীতে লালবাজার নিয়েছিল এবং সেই লালবাজারই এবার দ্বিতীয় নোটিস পাঠাল ইডির অফিসারদের।

আরও পড়ুন : Regent Park Murder: রিজেন্ট পার্কে প্রৌঢ় খুনে অভিযুক্তের ১০ দিনের পুলিশি হেফাজত

Source: https://tv9bangla.com/kolkata/kolkata-police-reportedly-summons-3-ed-officers-531043.html