Kolkata Police: সবচেয়ে সুরক্ষিত! তবুও প্রশ্ন, শহরজুড়ে সিসিটিভি ক্যামেরা বসাতে ব্যর্থ কলকাতা পুলিশ – TV9 Bangla

কলকাতা নিউজ

কলকাতাই নিরাপদতম শহর, বলছে রিপোর্ট, নিজস্ব চিত্র

কলকাতা:  এই শহরের নানা রূপ। কোনওটা চেনা, কোনওটা অচেনা। সন্ধে নামলে গোটা তিলোত্তমা সেজে ওঠে আলোয়। দিনরাতের ব্যস্ততায় এই শহর অনেক কিছু দেখে। দেখে অপরাধও। কেন্দ্রীয় রিপোর্ট বলছে, গোটা দেশের সমস্ত মেট্রো সিটির মধ্যে কলকাতাই সবচেয়ে নিরাপদ। অপরাধের নিরিখে দেশের অন্যান্য মেট্রো শহর গুলির মধ্যে ‘নিরাপদতম’ কলকাতা। রিপোর্টে এ-ও বলা হয়েছে যে, গত তিন বছরে নিয়মিত হারে অপরাধের সংখ্যা কমেছে বাংলার রাজধানীতে। এমনকি, মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনাতেও দিল্লি, বেঙ্গালুরু, মুম্বইয়ের মতো শহরগুলির থেকে বেশি নিরাপদ কলকাতা। কিন্তু তাতেই স্বস্তি মিলছে কী? অপরাধ দমনে কতটা সক্রিয় কলকাতা পুলিশ?

সূত্রের খবর, গোটা কলকাতা শহরে এখনও পর্যাপ্ত সিসিটিভি নেই। সারা শহর সিসিটিভি আর বাতিস্তম্ভে মুড়তে অপারগ কলকাতা পুলিশ। রাতের শহরকে নিরাপদ এবং সুরক্ষিত রাখতে কেন্দ্রের তরফে প্রাপ্ত নির্ভয়া তহবিলের দ্বিতীয় পর্যায়ের টাকা দিয়ে আলোক স্তম্ভ বসানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা।

সম্প্রতি, কলকাতা পুরসভার মেয়র পরিষদের বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। প্রায় ৩২ লক্ষ ৮৩ হাজার টাকা বরাদ্দ হয়েছে বাতিস্তম্ভ  বসানোর জন্য। সেফ সিটি উইমেন সেফটি প্রজেক্ট বা নির্ভয়া প্রকল্পের অধীনে শহরে প্রথম পর্যায়ের কাজে যেখানে যেখানে রাতের আলো বসানোর কাজ শেষ হয়নি, সেখানেই দ্বিতীয় পর্যায়ের টাকা দিয়ে কাজ হবে বলেই খবর।

বিস্তারিত আসছে…

Source: https://tv9bangla.com/kolkata/kolkata-police-kolkata-police-failed-to-cover-entire-city-with-cctv-as-kolkata-is-announced-as-the-safest-metro-city-in-india-497145.html