বাড়তি ফোর্স, ওয়াচ টাওয়ার, ক্যুইক রেসপন্স টিম…বড়দিনে কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর কলকাতা পুলিশ – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: ডিসেম্বরের শেষ সপ্তাহ মানেই বড়দিন, বর্ষবরণের উৎসব। ডিসেম্বরের শেষ সপ্তাহ মানেই পার্ক স্ট্রিট থেকে ভিক্টোরিয়া। ক্যাথিড্রাল থেকে বিনোদন পার্ক। মানুষের ঢল। কোলাহল। উৎসব মুখর তিলোত্তমা। এই সময়ে কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে এবারও তৎপর লালবাজার। গত বছরের তুলনায় এবার বাড়তি ফোর্স নামিয়ে সদা সতর্ক কলকাতা পুলিশ।

লালবাজার সূত্রে খবর, শনিবার বিকেল চারটে থেকেই শহর কলকাতার নিরাপত্তায় মোতায়েন করা হচ্ছে ২২০০ পুলিশ কর্মী। রবিবার যিশু দিবসে সেই সংখ্যা বেড়ে হবে ৩০০০, দাবি লালবাজারের। পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকার নজরদারিতে ১১টি সেক্টরে ভাগ করা হয়েছে এলাকা। যুগ্ম কমিশনারের নেতৃত্বে থাকছে বিশাল পুলিশ বাহিনী। নজরদারি চালাতে তৈরি হয়েছে ১১টি ওয়াচ টাওয়ার। এছাড়াও পরিষেবা দিতে তৈরি রয়েছে ১৬টি পুলিশ অ্যাসিস্ট্যান্ট বুথ। পাশাপাশি, দুটি ক্যুইক রেসপন্স টিম থাকবে পার্ক স্ট্রিটেই।১০ জন ডেপুটি কমিশনার পদ মর্যাদার অফিসার থাকবেন ১১টি সেক্টরের দায়িত্বে। ১৩টি এইচআরএফএস টিম থাকবে এলাকায় ।

এছাড়া মোবাইল পেট্রোলিং ভ্যান, বাইকেও চলবে নজরদারি বলে জানানো হয়েছে পুলিশের তরফে।মহিলা নিরাপত্তায় বিশেষ জোর দেওয়া হয়েছে। স্পেশাল ফোর্স উইনার্স থাকছে পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায়। এখানেই শেষ নয়, শনিবার সকাল থেকে শহরের দর্শনীয় স্থানগুলোতে মোতায়েন রাখা হচ্ছে পুলিশ। শপিং মল, রেস্তোরাঁতেও থাকবে বিশেষ নজরদারি। সম্প্রতি কলকাতা পুরসভা এলাকায় নিষিদ্ধ ঘোষণা হয়েছে হুকা পার্লার। তাই সমস্ত হুকা পার্লার নিয়েও সতর্ক লালবাজার। ইতিমধ্যে গত কয়েক সপ্তাহ অভিযান চালানো হয় গুণ্ডাদমন শাখার তরফে। শহরের সামগ্রিক নিরাপত্তার দায়িত্বে থাকবে স্পেশাল সিপি। চার্চগুলিতেও থাকছে বাড়তি নজরদারি।

Published by:Rukmini Mazumder

First published:

Tags: Kolkata Police

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMie2h0dHBzOi8vYmVuZ2FsaS5uZXdzMTguY29tL25ld3Mva29sa2F0YS9rb2xrYXRhLXBvbGljZS1pcy1hY3RpdmUtdG8tYXZvaWQtYW55LXVudG93YXJkLWluY2lkZW50LW9uLWNocmlzdG1hcy1ybS05NTQ2OTguaHRtbNIBf2h0dHBzOi8vYmVuZ2FsaS5uZXdzMTguY29tL2FtcC9uZXdzL2tvbGthdGEva29sa2F0YS1wb2xpY2UtaXMtYWN0aXZlLXRvLWF2b2lkLWFueS11bnRvd2FyZC1pbmNpZGVudC1vbi1jaHJpc3RtYXMtcm0tOTU0Njk4Lmh0bWw?oc=5