Kolkata News: কলকাতায় চিকেন পক্সে আক্রান্তের মৃত্যু, এক মাসে এ নিয়ে ৬ জন! – News18 বাংলা

কলকাতা নিউজ

কলকাতা: করোনার, ডেঙ্গির পর এবার চিকেন পক্সের বাড়বাড়ন্ত। বেলেঘাটা আইডি বি জি হাসপাতালে ৩২ বছরের এক যুবকের মৃত্যু হল চিকেন পক্সে আক্রান্ত হয়ে। ঘটনার জেরে গোটা শহরে আতঙ্ক ছড়িয়েছে। এই নিয়ে গত একমাসে এ রাজ্যে চিকেন পক্সে মৃত্যু হল ৬ আক্রান্তের।

জানা গেছে, সারা শরীরে র‍্যাশ নিয়ে বেলেঘাটা আইডিতে ভর্তি হয়েছিলেন এক যুবক। গত ১২ জানুয়ারি একটি অন্য হাসপাতাল থেকে রেফার হয়ে এই রোগীকে ভর্তি করা হয়েছিল বেলেঘাটা আইডিতে। চিকেন পক্স এনকেফেলোপ্যাথি (চিকেন পক্সের জেরে মস্তিষ্কে প্রভাব পড়েছিল)-র সঙ্গেই প্রবল শ্বাসকষ্ট (এআরডিএস) ছিল। সঙ্গে জন্ডিস ছিল।

আরও পড়ুন: কোথাও বৃষ্টি-কোথাও তুষারপাত, কলকাতাতেও শীতের নয়া রেকর্ড! আবহাওয়ার বড় আপডেট

আরও পড়ুন: ঘুম ভাঙতেই উত্থিত লিঙ্গ স্বাস্থ্যের জন্য ভাল না খারাপ? পুরুষরা অবশ্যই জানুন

মৃত ওই যুবকের বাড়ি সাঁতরাগাছিতে। এই নিয়ে বেশ কয়েকজন চিকেনপক্স আক্রান্তের মৃত্যু হল বেলেঘাটা আইডি হাসপাতালে। বর্তমানেও এক রোগিনী চিকেনপক্স এনকেফেলোপ্যাথি নিয়ে ভর্তি রয়েছেন। এই রোগের উপসর্গ প্রাথমিক ভাবে জ্বর, সর্দি, হাঁচি, সারা শরীরে ব্যথা ইত্যাদি দেখা যায়। পরবর্তী পর্যায়ে গায়ে বিভিন্ন আকারের দানা ও আরও পরে জলভর্তি ফোস্কার মতো বড় আকারের দানা বা পুঁজ সমেত বড় আকারের দানাও দেখা যায়।

Onkar Sarkar

Published by:Raima Chakraborty

First published:

Tags: Chicken Pox, Kolkata News

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMidGh0dHBzOi8vYmVuZ2FsaS5uZXdzMTguY29tL25ld3Mva29sa2F0YS9rb2xrYXRhLW5ld3MtbWFuLWRpZWQtYnktY2hpY2tlbi1wb3gtaW4tYmVsZWdoYXRhLWlkLWhvc3BpdGFsLXJjLTk3MDE3OC5odG1s0gF4aHR0cHM6Ly9iZW5nYWxpLm5ld3MxOC5jb20vYW1wL25ld3Mva29sa2F0YS9rb2xrYXRhLW5ld3MtbWFuLWRpZWQtYnktY2hpY2tlbi1wb3gtaW4tYmVsZWdoYXRhLWlkLWhvc3BpdGFsLXJjLTk3MDE3OC5odG1s?oc=5