Nirmal Majhi : কলকাতা মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠা দিবসে পড়ুয়াদের একাংশের বিক্ষোভের – ABP Ananda

কলকাতা নিউজ

ঝিলম করঞ্জাই, কলকাতা : কলকাতা মেডিক্যাল কলেজের (Calcutta Medical College) প্রতিষ্ঠা দিবসে পড়ুয়াদের একাংশের বিক্ষোভের মুখে পড়তে হল তৃণমূলের উলুবেড়িয়া উত্তরের বিধায়ক ও চিকিৎসক নির্মল মাজিকে (Doctor Nirmal Majhi)। এনিয়ে তৃণমূল বিধায়ক বলেন, এনিয়ে ভাবতে গেলে, অনেক বড় কাজ হবে না।

কলকাতা মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠা দিবসে বেনজির পরিস্থিতি ! একদা খাস তালুকেই, পড়ুয়াদের একাংশের বিক্ষোভের মুখে পড়তে হল তৃণমূলের উলুবেড়িয়া উত্তরের বিধায়ক ও চিকিৎসক নির্মল মাজিকে। পড়ুয়াদের একাংশ স্লোগান দিতে থাকে, ‘নির্মল মাজি হায় হায়, নির্মল মাজি ধিক্কার, নির্মল মাজি শেম শেম, নির্মল মাজি হায় হায়’।

প্রতিষ্ঠা দিবসে বিশৃঙ্খলা

শনিবার, ছিল কলকাতা মেডিক্যাল কলেজের ১৮৯ তম প্রতিষ্ঠা দিবস। মেডিক্যাল কলেজের অ্যাকাডেমি বিল্ডিংয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। উপস্থিত ছিলেন, স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা দেবাশিস বন্দ্যোপাধ্যায়। অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস-সহ কলকাতা মেডিক্যাল কলেজের বিভিন্ন বিভাগের প্রধানরা। অভিযোগ, কোনও রকম আমন্ত্রণ ছাড়াই এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন, বিধায়ক ও চিকিৎসক নির্মল মাজি। অনুষ্ঠান সুচিতেও তাঁর নাম ছিল না। এই অবস্থায়, ছাত্র প্রতিনিধির বক্তব্য শেষ হওয়ার পরই, নির্মল মাজির বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন কয়েক জন পড়ুয়া। এরপরই, অনুষ্ঠানস্থল থেকে বেরিয়ে যান বিক্ষোভকারীরা।

শুরু তরজা

কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির প্রাক্তন সভাপতি নির্মল মাজি। সেই তাঁকেই খাস কলকাতা মেডিক্যাল কলেজে বিক্ষোভের মুখে পড়তে হল ! কলকাতা মেডিক্যাল কলেজের ভাইস প্রিন্সিপাল অঞ্জন অধিকারী বলেছেন, ‘ছাত্রদের বক্তব্য ছিল, তারা মতামত জানিয়েছে। আজকের দিনে এরকম না ঘটলেই পারত। অনেককিছুই বাঞ্ছনীয় নয়। নির্মল মাজি সম্মানীয় ব্যক্তি’। 

যদিও গোটা ঘটনা নিয়ে খুব একটা উদ্বেলিত না হয়ে তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা চিকিৎসক নির্মল মাঝি বলেছেন, ‘এরা আমার পুত্রসম। ওদের মনে হয়েছে, তাই জানিয়েছে। এনিয়ে ভাবতে গেলে, অনেক বড় কাজ হবে না। আলাদা করে কিছু বলতে চাইছি না।’

কলকাতা মেডিক্যাল কর্তৃপক্ষের দাবি, নির্মল মাজি বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান। এদিনের অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছিল। যেখানেই ঘটে এই ঘটনা। প্রসঙ্গত, মেডিক্যাল কলেজে আগেও নির্বাচন সহ একাধিক বিষয়ে পড়ুয়া চিকিৎসকদের একাংশের বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল নির্মাল মাঝিকে। 

আরও পড়ুন- ‘মুমুর্ষু রোগীকে ফেরালে হাসপাতালের লাইসেন্স বাতিল করা হবে’ হুঁশিয়ারি অভিষেকের

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMigAFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qvd2VzdC1iZW5nYWwta29sa2F0YS1jYWxjdXR0YS1tZWRpY2FsLWNvbGxlZ2UtdG1jLWxlYWRlci1uaXJtYWwtbWFqaGktZmFjZXMtYWdpdGF0aW9uLTk1MjQxONIBhAFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qvd2VzdC1iZW5nYWwta29sa2F0YS1jYWxjdXR0YS1tZWRpY2FsLWNvbGxlZ2UtdG1jLWxlYWRlci1uaXJtYWwtbWFqaGktZmFjZXMtYWdpdGF0aW9uLTk1MjQxOC9hbXA?oc=5