Kolkata: বকেয়া ৩ কোটি টাকারও বেশি কর, হোটেল সিল কলকাতা পুরসভার – ABP Ananda

কলকাতা নিউজ

অর্ণব মুখোপাধ্যায়, কলকাতা: বাড়তে বাড়তে তিন কোটির উপর বকেয়া ছিল কর। বিপুল অঙ্কের অর্থ না মেটানোয় রডন স্ট্রিটের বিগ বস হোটেল সিল করে দিল কলকাতা পুরসভা।

কলকাতার নতুন মেয়র হিসেবে শপথ নেওয়ার পর কর ও মূল্যায়ন বিভাগ ডেপুটি মেয়র অতীন ঘোষের থেকে নিজের হাতে নেন ফিরহাদ হাকিম। পুরসভা সূত্রে খবর, বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে কর বাবদ প্রায় ৭০০ কোটি টাকা বকেয়া ছিল। তার মধ্যে বিগ বস হোটেলের অনাদায়ী অর্থের পরিমাণ ছিল ৩ কোটি ২ লক্ষ টাকা। মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর ফিরহাদ হাকিম বকেয়া কর আদায়ে গুরুত্ব দেন। বুধবার রউডন স্ট্রিটের হোটেল পৌঁছে যান পুর আধিকারিকরা। ফাঁকা করে দেওয়া হয় হোটেল। বকেয়া অর্থর বিষয়ে হোটেল কর্তৃপক্ষের থেকে ইতিবাচক সাড়া না পাওয়ায় সিল করে দেওয়া হয়।

হোটেলে ঝাঁপ পড়ে যাওয়ায় ভবিষ্যৎ নিয়ে চিন্তায় পড়েছেন কর্মীরা। তবে পুরসভার এই পদক্ষেপ নিয়ে হোটেল কর্তৃপক্ষের প্রতিক্রিয়া মেলেনি।

মঙ্গলবার দ্বিতীয়বার কলকাতা পুরসভার মেয়র হিসেবে শপথ নেন ফিরহাদ হাকিম। তাঁর সঙ্গেই ডেপুটি মেয়র পদে শপথ নেন অতীন ঘোষ। চেয়ারপার্সন পদে শপথ নেন মালা রায়। মেয়র পারিষদ হিসেবে শপথ নেন ১২ জন। 

শপথগ্রহণের পরেই নতুন প্রকল্পের কথা ঘোষণা করেন কলকাতার মেয়র। ‘টক টু মেয়র’-এর পর এবার ‘শো ইওর মেয়র’। এলাকার সমস্যার ভিডিও তুলে হোয়াটসঅ্যাপে সরাসরি মেয়রকে পাঠাতে পারবেন শহরবাসী। মানুষের দুর্ভোগ কমাতে বেশিরভাগ প্রকল্পই অ্যাপনির্ভর করার চিন্তাভাবনা করছে তৃণমূল পরিচালিত নতুন পুরবোর্ড। 

বৃষ্টি হলেই জল থইথই। বেহাল রাস্তাঘাট। এই সমস্যার সমাধানকেই আগামী পাঁচ বছরের জন্য চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন ফিরহাদ হাকিম। তিনি বিরোধীদের কটাক্ষ করে বলেছেন, ‘বিরোধীরা বলে লন্ডন হল না, ভেনিস হয়নি। ভেনিস দেখতে হলে মাদ্রাজ, মুম্বই, দিল্লিতে যান। মেঘ ভাঙা বৃষ্টি হচ্ছে। সেগুলির ক্ষেত্রে পার্টির ম্যানিফেস্টো অনুযায়ী ২০০ পাম্পিং স্টেশন। যে তিনটি জায়গায় ওয়াটার সাপ্লাইয়ে সমস্যা- টালিগঞ্জ, যাদবপুর, বড়বাজার- ওখানে নতুন ওয়াটার ট্রিটমেন্ট সেটআপ করছি।’

Source: https://bengali.abplive.com/news/kolkata/kolkata-municipal-corporation-sealed-a-hotel-due-to-non-payment-of-huge-tax-856281