Dollars recovered at Kolkata airport: পান মশলার প্য়াকেটে ৩২ লক্ষের ডলার! উড়ে যাওয়ার ঠিক আগে কলকাতা বিমানবন… – News18 বাংলা

কলকাতা নিউজ

#অনুপ চক্রবর্তী, কলকাতা: বাইরে থেকে দেখলে মনে হবে পান মশলার প্য়াকেট। কিন্তু তারই ভিতরে কাগজের মধ্য়ে ভাঁজ করা মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৩২ লক্ষ টাকারও বেশি। এ ভাবেই পান মশলার প্য়াকেটে বিপুল পরিমাণ ডলার বিদেশে নিয়ে যেতে গিয়ে কলকাতা বিমানবন্দরে শুল্ক দফতরের আধিকারিকদের হাতে ধরা পড়ে গেলেন এক ব্য়ক্তি।

সূত্রের খবর, বিপুল পরিমাণ ডলার লুকিয়ে বিদেশে নিয়ে যাওয়ার চেষ্টার খবর আগে থেকেই ছিল এয়ার এইন্টেলিজেন্স ইউনিটের অফিসারদের থেকে। সেই খবরের ভিত্তিতেই ওই যাত্রীকে ধরা হয়। তার ইমিগ্রেশন প্রক্রিয়াও সম্পূর্ণ হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: এ কী দৃশ্য দেখল কলকাতা হাইকোর্ট! আদালতের মধ্যেই হাতাহাতি আইনজীবীদের, ক্ষুব্ধ প্রধান বিচারপতি

এর পরেই ওই যাত্রীর মালপত্র তল্লাশি করা হয়। তার ভিতরেই কয়েকশো পান মশলার প্য়াকেট দেখতে পান শুল্ক দফতরের আধিকারিকরা। সন্দেহ হওয়ায় সেই প্য়াকেটগুলি ছিঁড়ে ফেলতেই ডলারের খোঁজ মেলে। দেখা যায়, সবমিলিয়ে প্রায় ৩২ লক্ষ ৭৮ হাজার টাকা পাচারের চেষ্টা করা হচ্ছিল।

শুল্ক দফতরের তল্লাশির একটি ভিডিও প্রকাশ্য়ে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, প্রতিটি পান মশলার প্য়াকেটের মধ্য়ে পরিপাটি করে ভাজ করে দুটো করে দশ ডলারের নোট রাখা রয়েছে। এরকমই শয়ে শয়ে পান মশলার প্য়াকেটে ডলার লুকিয়ে পাচারের চেষ্টা চলছে। ধৃতকে জেরা করে এর নেপথ্য় বড় কোনও চক্র আছে কি না, তা খতিয়ে দেখছেন শুল্ক দফতরের আধিকারিকরা।

Published by:Debamoy Ghosh

First published:

Tags: Calcutta Airport, Crime News, Customs, Dollar

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMikAFodHRwczovL2JlbmdhbGkubmV3czE4LmNvbS9uZXdzL2tvbGthdGEvY3VzdG9tcy1yZWNvdmVycy1kb2xsYXJzLXdvcnRoLTMyLWxha2gtcnVwZWVzLWZyb20tcGFuLW1hc2FsYS1wYWNrZXQtYXQtY2FsY3V0dGEtYWlycG9ydC1kbWctOTY1OTgwLmh0bWzSAZQBaHR0cHM6Ly9iZW5nYWxpLm5ld3MxOC5jb20vYW1wL25ld3Mva29sa2F0YS9jdXN0b21zLXJlY292ZXJzLWRvbGxhcnMtd29ydGgtMzItbGFraC1ydXBlZXMtZnJvbS1wYW4tbWFzYWxhLXBhY2tldC1hdC1jYWxjdXR0YS1haXJwb3J0LWRtZy05NjU5ODAuaHRtbA?oc=5