গতি বাড়িয়েই হঠাৎ ব্রেক কষল শীত, ঠান্ডার জোরালো কামব্যাক কবে? জানুন দিনক্ষণ – Indian Express Bangla

কলকাতা নিউজ

ঊর্ধ্বমুখী পারদ। শহর থেকে জেলা, গতকালের চেয়ে আজ আরও একটু বেড়েছে তাপমাত্রা। আবহাওয়াবিদদের ধারণা, শীতের প্রথম স্পেল বিদায়ের পথে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আপাতত দিন কয়েক সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বাড়বে। শীতের আমেজ ফিকে হবে কয়েকদিন। তবে সপ্তাহের শেষ দিক থেকে ফের পারদ পতনের জোরালো ইঙ্গিতও মিলেছে। অর্থাৎ বড়দিনে জাঁকিয়ে ঠান্ডার স্বাদ পাবেন বঙ্গবাসী।

সপ্তাহের প্রথম দিনে শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল এই তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি। অর্থাৎ খানিকটা হলেও ঊর্ধ্বমুখী পারদ। আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ থেকে আগামী কয়েকদিন দিন ও রাতের দিকের তাপমাত্রা একটু করে বাড়বে। তবে এই পরিস্থিতি চলতে পারে আগামী শুক্রবার পর্যন্ত। শুক্রবারের পর থেকে ফের নামতে শুরু করবে পারদ। আবার দ্বিতীয় পর্বে জোরালো কামব্যাক ঘটাতে মুখিয়ে রয়েছে শীত।

আরও পড়ুন- সিদ্ধপীঠ কলেশ্বর ধাম, যেখানে ভক্তের যাবতীয় সমস্যা দূর করেন ভোলানাথ

শহর কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও আগামী দিন দিন চারেক সর্বনিম্ন তাপমাত্রার বিশেষ হেরফের হবে না বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। তবে পশ্চিমের জেলাগুলিতে সন্ধের দিকে ঠান্ডার জোরালো আমেজ মিলবে।

আরও পড়ুন- Ajker Rashifal Bengali, 19 December 2022: আর্থিক অনটনে বেজায় মুশকিলে পড়বে এই রাশিরা! পড়ুন রাশিফল

সপ্তাহের শেষ দিক থেকে দ্বিতীয় পর্বে ঠান্ডা দাপট বাড়ালে পশ্চিমের জেলাগুলিতেও আরও নেমে যাবে পারদ। আগামী কয়েকদিন ভোরের দিকে কলকাতা শহরের বিভিন্ন প্রান্তে কুয়াশার দাপট লক্ষ্য করা যেতে পারে। তবে বেলা বাড়লেই কুয়াশার সেই দাপটও হবে ফিকে।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMicmh0dHBzOi8vYmVuZ2FsaS5pbmRpYW5leHByZXNzLmNvbS93ZXN0LWJlbmdhbC93ZXN0LWJlbmdhbC1rb2xrYXRhLXdpbnRlci13ZWF0aGVyLWZvcmVjYXN0LTE5LWRlY2VtYmVyLTIwMjItMjUyMjk0L9IBd2h0dHBzOi8vYmVuZ2FsaS5pbmRpYW5leHByZXNzLmNvbS93ZXN0LWJlbmdhbC93ZXN0LWJlbmdhbC1rb2xrYXRhLXdpbnRlci13ZWF0aGVyLWZvcmVjYXN0LTE5LWRlY2VtYmVyLTIwMjItMjUyMjk0L2xpdGUv?oc=5