Kolkata Weather Update: মেঘ-রোদ্দুরের লুকোচুরি খেলা, বঙ্গে বৃষ্টির সম্ভাবনা – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: সৌদি আরবের মরুভূমিতে তুষারঝড়। উটের পিঠে-গায়ে জমেছে বরফের কুচি। মরু শহর যখন বরফে ঢাকছে, তখন কলকাতায় বসন্তের হাওয়ায় পাততাড়ি গোটাতে শুরু করেছে শীত। ভোটমুখী বঙ্গে রাজনীতির পারদের সঙ্গে পাল্লা দিয়ে দ্রুত গতিতে বাড়ছে তাপমাত্রা। সঙ্গে মেঘ-রোদ্দুরের লুকোচুরি। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা ফেব্রুয়ারির এই সময়ে স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

আলিপুর আবহাওয়া জানিয়েছে, বাংলাদেশ ও সংলগ্ন অঞ্চলের ওপরে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। তার জেরে পূবালি হাওয়া জলীয় বাষ্প নিয়ে ঢুকছে। সেই কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দু’এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর পূর্বাভাসে আগেই জানিয়েছিল, এবছর আর শীত পড়ার কোনও সম্ভাবনা নেই। কলকাতা তো বটেই ধীরে ধীরে পারদ চড়বে জেলাগুলিতেও। উত্তরবঙ্গের জেলাগুলিতে সেভাবে না হলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা দ্রুত বাড়তে পারে। গতকাল, কলকাতায় তাপমাত্রার পারদ চড়েছিল। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।  

Source: https://bengali.abplive.com/news/weather-update-temperature-is-rising-rapidly-possibility-of-rain-in-bengal-802627