Kolkata: করোনা বিধি ভেঙে হুল্লোর রাতের শহরে, নাকা চেকিংয়ে কড়া পদক্ষেপ পুলিশের – ABP Ananda

কলকাতা নিউজ

অনির্বাণ বিশ্বাস, কলকাতা: এখনও করোনার রেশ শেষ হয়নি। রাজ্যজুড়েই জারি রয়েছে করোনা বিধিনিষেধ। এদিকে এর মধ্যেই করোনা বিধি অমান্য করে শহরের রাস্তায় জয় রাইড, পার্টি, হুল্লোড়ে মাতল রাতের মহানগরী। আর এর পরই কড়া পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। 

শহরে কোভিড বিধি যাতে মানা হয় সেই কারণে দীর্ঘসময় ধরেই কলকাতার বিভিন্ন পয়েন্টে নাকা চেকিংয়ের ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ। সুরক্ষা এবং নির্দেশিকা মানা হচ্ছে কি না তা পর্যবেক্ষণও করা হচ্ছে। এরই মধ্যে রবিবার রাতে পার্ক স্ট্রিটে নাকা চেকিং শুরু করে পুলিশ। আটকানো হয় বেশ কয়েকটি গাড়ি। প্রয়োজন ছাড়া কেন বাইরে বেরোচ্ছে গাড়ি তাও জিজ্ঞেস করা হয় যাত্রীদের। বিচিত্র উত্তরেরও মুখোমুখি হতে হয় পুলিশকে। 

রাত ৯টা থেকে ইস্ট ট্রাফিক গার্ডের আওতায় মোট ৫ জায়গায় শুরু হয়েছে। ওসিদের নেতৃত্বেই এই গোটা অভিযানটি চলে। যে সব জায়গায় পানশালা, রেস্তোরাঁ রয়েছে সেই এলাকায় এই চেকিং বেশি হচ্ছে। সপ্তাহের সাত দিন চালানো হবে এই বিশেষ অভিযান, এমনটাই জানা গিয়েছে। বালিগঞ্জ, পার্ক সার্কাসেও একইভাবে চেকিং চলছে। 

কলকাতা পুলিশের অধীন ২৬ টি ট্রাফিক গার্ড প্রতিদিন শহরে নাকা চেকিং চালায়। তবে, রবিবার শহরের বিশেষ বিশেষ জায়গায় চালানো হয় এই নাকা চেকিং। এই অভিযানে ছিলেন ওসি, অতিরিক্ত ওসি, বিভিন্ন ডিভিশনের ডিসিরা। এছাড়াও থাকবেন লালবাজারের উচ্চপদস্থ আধিকারিকরা।

পাঁচ তারা হোটেলের পার্টি, শহর জুড়ে গাড়ির দৌরাত্ম্য কমাতেই মূলত এই সিদ্ধান্ত। পুলিশ সূত্রে জানান হয়েছে, বিশেষ প্রয়োজন ছাড়া রাস্তায় বের হলে ৫১(বি) ধারায় বিপর্যয় মোকাবিলা আইন অনুসারে গ্রেফতার করা হতে পারে। 

এদিকে, পার্ক স্ট্রিটে পাঁচতারা হোটেলের সামনে থেকে মত্ত অবস্থায় দুই যুবককে আটক করে পুলিশ। নিয়ম ভাঙায় একটি গাড়ি থেকে খুলে নেওয়া হয় ফ্ল্যাশার। পাশাপাশি, কলকাতার একাধিক জায়গায় চলে নাকা চেকিং। বিনা প্রয়োজন বেরোনোয় আটকানো হয় গাড়ি। চালক সদুত্তর দিতে না পারায় বেশ কয়েকটি গাড়ির নম্বর লিখে রাখা হয়।

Source: https://bengali.abplive.com/news/kolkata/kolkata-naka-checking-covid-rule-break-kolkata-police-took-strict-action-825473