কলকাতায় তাপমাত্রা বাড়ল, তবে শীতের শিরশিরানি শহর জুড়ে, শীঘ্রই নামবে তাপমাত্রার পারদ – Anandabazar Patrika

কলকাতা নিউজ

সপ্তাহের শুরুতে কিছুটা বাড়ল কলকাতার তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি।

Advertisement

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। কিন্তু সোমবার ২ ডিগ্রি বেড়ে গিয়েছে তাপমাত্রা। এ ছাড়া, হাওয়া অফিস জানিয়েছে, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

পারদ চড়লেও ঠান্ডার আমেজে ঘাটতি নেই। সোমবার সকাল থেকে শহরের নানা প্রান্তে হালকা কুয়াশা দেখা গিয়েছে। শীতের শিরশিরানি অনুভূত হয়েছে ভোরের দিকে। কেন তাপমাত্রা বাড়ল?

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে উত্তুরে হাওয়া রাজ্যে প্রবেশে সাময়িক বাধা পেয়েছে। তার জেরেই তাপমাত্রা কিছুটা বেড়ে গিয়েছে। তবে মঙ্গলবার থেকে ফের পারদ নামবে বলে পূর্বাভাস হাওয়া অফিসের।

Advertisement

পৌষের প্রথম দিনে এক ধাক্কায় কলকাতার তাপমাত্রা অনেকটা কমে গিয়েছিল। ১৩ ডিগ্রিতে নেমেছিল পারদ। তার পর আবার পর পর দিন দুয়েক তাপমাত্রা রয়েছে ঊর্ধ্বমুখী।

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার সারাদিন কলকাতার আকাশ থাকবে মেঘমুক্ত। তবে কুয়াশা দেখা যাবে সকালের দিকে। আপাতত রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। গত ২৪ ঘণ্টাতেও বৃষ্টি হয়নি।

শুধু কলকাতা নয়, জেলাগুলিতেও হাড় কাঁপানো ঠান্ডা অনুভূত হচ্ছে। উত্তুরে হাওয়ায় শীতের আমেজ রাজ্য জুড়ে। লেপ, কম্বল, কাঁথায় জমিয়ে শীত উপভোগ করছেন রাজ্যের মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
Twitter এবং
Instagram পেজ)

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMikgFodHRwczovL3d3dy5hbmFuZGFiYXphci5jb20vd2VzdC1iZW5nYWwva29sa2F0YS93ZXN0LWJlbmdhbC13ZWF0aGVyLXVwZGF0ZS10ZW1wZXJhdHVyZS1pbi1rb2xrYXRhLXJpc2VzLWEtYml0LWFtaWQtd2ludHJ5LWZlZWxpbmctZGd0bC9jaWQvMTM5MjgxNtIBlgFodHRwczovL3d3dy5hbmFuZGFiYXphci5jb20vYW1wL3dlc3QtYmVuZ2FsL2tvbGthdGEvd2VzdC1iZW5nYWwtd2VhdGhlci11cGRhdGUtdGVtcGVyYXR1cmUtaW4ta29sa2F0YS1yaXNlcy1hLWJpdC1hbWlkLXdpbnRyeS1mZWVsaW5nLWRndGwvY2lkLzEzOTI4MTY?oc=5