Kolkata corporation: এক বছর কেন নড়েনি মিউটেশনের ফাইল? তিন আধিকারিককে শোকজ কলকাতা পৌর নিগমে – Prothom Kolkata

কলকাতা নিউজ

।। প্রথম কলকাতা ।।

Kolkata corporation: কলকাতা পৌর নিগমে মিউটেশন সংক্রান্ত সমস্যার সমাধানে গরিমসির অভিযোগ দীর্ঘদিনের। মেয়র বারে বারে বলেছেন, মিউটেশনের ফাইল (File) ফেলে রাখা যাবে না। অথচ সেই রোগ যেন সাড়ার নয়। এবার সেই মিউটেশনের ফাইল নিয়ে গড়িমসি করার অভিযোগে সম্পত্তি কর মূল্যায়ন এবং রাজস্ব আদায় বিভাগের তিন আধিকারিককে শোকজ করল কলকাতা পৌর নিগাম কর্তৃপক্ষ।

টক টু মেয়রে প্রতিবারই মিউটেশন সংক্রান্ত অভিযোগই প্রাধান্য পায়। বারে বারে মেয়র এই বিষয়ে দ্রুত সমাধানের নির্দেশ দিলেও তাতে কাজের কাজ হচ্ছিল না। কলকাতা পৌর নিগম সূত্রে জানা গিয়েছে, প্রায় এক বছরের বেশি সময় ধরে চেষ্টা চালিয়েও ৫৮ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা মিউটেশন করাতে পারেননি। তিনি বহুবার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে পৌর নিগমে গিয়েও হতাশ হয়ে বাড়ি ফিরতে বাধ্য হয়েছেন। বছর ঘুরে গেলেও তাঁর সেই মিউটেশনের ফাইল আটকেই ছিল।

সেই বিষয়টি নজরে আসতেই কেন এতদিনেও সে কাজ হয়নি তার কারণ জানতে চেয়ে ইন্সপেক্টর রবি মুর্মু ও রবীন্দ্রনাথ বারিক এবং অ্যাসিস্ট্যান্ট এসেসার কালেক্টর রঞ্জিত মন্ডলকে নোটিশ ধরানো হয়েছে।

কলকাতা পৌরসভা সূত্রে জানা গিয়েছে, এমনিতেই এখন আয় বাড়ানোর বিষয়টিতে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। মিউটেশন হলে পুরসভার আয়ও বাড়ে। তাই মেয়র মিউটেশনের ফাইল ফেলে না রেখে দ্রুত সেগুলির নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। প্রয়োজনে এলাকায় এলাকায় গিয়ে শিবির করে কর মূল্যায়ন ও মিউটেশনের কাজ করা নির্দেশ দিয়েছেন তিনি। তবুও মিউটেশনের ফাইল নড়ানো যাচ্ছিল না। এখন এই তিনজনকে শোকজের পর কাজে গতি আসে কিনা সেটাই দেখার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMimQFodHRwczovL3Byb3Rob21rb2xrYXRhLmNvbS8yMzQyODgva29sa2F0YS1jb3Jwb3JhdGlvbi13aHktZGlkLXRoZS1tdXRhdGlvbi1maWxlLW5vdC1tb3ZlLWZvci1hLXllYXIta29sa2F0YS1tdW5pY2lwYWwtY29ycG9yYXRpb24tYmxhbWVzLXRocmVlLW9mZmljaWFscy_SAQA?oc=5