Kolkata: পরিবার থেকে বহুতল, করোনা মোকাবিলায় মাইক্রো কনটেনমেন্ট জোনে জোর কলকাতা পুরসভার – ABP Ananda

কলকাতা নিউজ

অর্ণব মুখোপাধ্যায়, সত্যজিৎ বৈদ্য ও জয়ন্ত পাল, কলকাতা:  কনটেনমেন্ট জোন নয়। কলকাতা পুরসভা সূত্রে খবর, জোর দেওয়া হচ্ছে মাইক্রো কনটেনমেন্ট জোনের উপর। মাইক্রো কনটেনমেন্ট জোন ঘোষণা করা হলে, বহুতলের বাইরে নোটিস দিয়ে তা জানানো হবে বলে কলকাতা পুরসভা সূত্রে খবর।

বাংলায় উদ্বেগ বাড়াচ্ছে করোনা সংক্রমণ।আর তারপরই, জেলায় জেলায় ফিরেছে, কনটেনমেন্ট জোনের সেই পুরনো ছবি।সূত্রের খবর, কনটেনমেন্ট জোনের জায়গায়, এবার মাইক্রো কনটেনমেন্ট জোনের উপর জোর দিচ্ছে কলকাতা পুরসভা।

সূত্রের খবর, কলকাতা পুর এলাকায়

– কেউ করোনা আক্রান্ত হলে, তাঁর পরিবার মাইক্রো কনটেনমেন্ট জোনের আওতায় পড়বে।

-কোনও বহুতলে একাধিক ব্যক্তি করোনা আক্রান্ত হলে, সেই বহুতল মাইক্রো কনটেনমেন্ট জোনের আওতায় আসবে।

-কোনও আবাসনের একাধিক টাওয়ারে করোনা আক্রান্তের হদিশ পাওয়া গেলে, সেক্ষেত্রে পুরো আবাসনই মাইক্রো কনটেনমেন্ট জোনভুক্ত হবে।বহুতলের বাইরে নোটিস দিয়ে একথা জানানো হবে।

পুরসভা সূত্রে খবর, করোনা নিয়ে সচেতনতায় জোর দেওয়া হচ্ছে। এলাকায়, মাইকে প্রচার করা হবে। সেই সঙ্গে আরও জোর দেওয়া হবে রাত্রিকালীন বিধিনিষেধে। পুলিশকেও সক্রিয় হতে বলা হয়েছে, বলে কলকাতা পুরসভা সূত্রে খবর। কলকাতা পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেছেন, কিছু কিছু জায়গায় মাইক্রো কনটেনমেন্ট জোন করা হবে, আমরা এই বিষয়ে জোর দিচ্ছি।

কলকাতা পুরসভা সূত্রে খবর, মাইক্রো কনটেনমেন্ট জোনের বাসিন্দাদের ১৪ দিন যাতায়াতে বিধিনিষেধ থাকবে। কেউ মনে করলে RTPCR টেস্ট করে বাইরে বের হতে পারবেন। এই বিষয়টি নিয়েও ভাবনাচিন্তা করা হচ্ছে বলে পুরসভা সূত্রে খবর।

এদিকে, দক্ষিণ দমদম পুরসভার বাঙ্গুর অ্যাভিনিউয়ের এই আবাসনে বেশ কয়েকজন করোনা আক্রান্ত হয়েছেন। তার জন্য, গার্ডওয়াল দিয়ে আবাসন ঘিরে দিয়েছে লেকটাউন থানার পুলিশ।গার্ডওয়ালে ঝুলিয়ে দেওয়া হয়েছে, কনটেনমেন্ট জোনের পোস্টার।

সব মিলিয়ে, সংক্রমণ বৃদ্ধির সঙ্গেই বাড়ছে বিধিনিষেধ।

Source: https://bengali.abplive.com/news/kolkata/coronavirus-update-kmc-emphasizing-on-micro-containment-zone-to-deal-with-coronavirus-in-kolkata-843127