সাকিবকে ছাড়াই খেলে যাচ্ছে কলকাতা – Risingbd.com

কলকাতা নিউজ

ম্যাচ আসে ম্যাচ যায়, কিন্তু কলকাতা নাইট রাইডার্সের একাদশে দেখা মিলছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। শুক্রবার (১ অক্টোবর) ১২তম ম্যাচ খেলতে নামে ফ্র্যাঞ্চাইজিটি, এ ম‌্যাচেও ব্রাত্য সাকিব।

ভারত ও আরব আমিরাত পর্ব মিলিয়ে টানা ৯ ম্যাচ ডাগআউটে বসে কাটছে বাঁহাতি অলরাউন্ডারের। আজ পাঞ্জাব কিংসের বিপক্ষে টস হেরে ব্যাটিং করছে কলকাতা।

এর আগের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আন্দ্রে রাসেল চোটে থাকায় সুযোগ ছিল টিম ম্যানেজম্যান্টের সামনে, কিন্তু ক্যারিবীয় অলরাউন্ডারের পরিবর্তে খেলানো হয় কিউই পেসার টিম সাউদিকে।

ভারতে আইপিএল স্থগিতের আগে প্রথম তিন ম্যাচ খেলার পরের চারটি থেকে বাদ পড়েন সাকিব। এরপর মরুর বুকে চলা বাকি অংশে এখন পর্যন্ত ৫ ম্যাচে কোনো সুযোগ আসেনি।

সাকিবের সবচেয়ে বড় প্রতিযোগিতা ছিল সুনীল নারিনের সঙ্গে। তাকে টপকে প্রথম ৩ ম্যাচেই সুযোগ পেয়েছেন সাকিব। কিন্তু, এই তিন ম্যাচে নিজে প্রমাণ করতে পারেননি। ব্যাটিং কিংবা বোলিং দুই বিভাগেই ছিলেন অসফল। ৩ ম্যাচে নিয়েছে মাত্র ২ উইকেট। আর ব্যাট হাতে খেলতে পারেননি আশানুরূপ টি-টোয়েন্টি ইনিংস। ৩ ম্যাচে তার ব্যাট থেকে আসে মাত্র ৩৯ রান। এরপরেই দৃশ্যপটে আসেন নারিন, সাকিব চলে যান আড়ালে।

প্লে-অফের লড়াইয়ে এখনো টিকে আছে কলকাতা। ১১ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে অবস্থান করছে চতুর্থ স্থানে। তবে আজ পাঞ্জাবের বিপক্ষে হারলে লড়াইটা কঠিন হয়ে যাবে দলটির জন্য।

কলকাতা একাদশ: শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, নীতিশ রানা, এউইন মরগান, দীনেশ কার্তিক, টিম সেইফার্ট, সুনীল নারিন, শিবম মাভি, টিম সাউদি ও বরুণ চক্রবর্তী। 

Source: https://www.risingbd.com/sports/news/427401