কলকাতা-সহ জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • উত্তরবঙ্গে ইতিমধ্যেই ঢুকে পড়েছে বর্ষা (Monsoon)
  • কিন্তু, দক্ষিণবঙ্গে এখনও তার দেখা মেলেনি
  • আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, চলতি সপ্তাহের শেষেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকে পড়বে

এই সময় ডিজিটাল ডেস্ক: জৈষ্ঠ্যের গরমে নাজেহাল কলকাতা (Kolkata)। রবিবার বৃষ্টি (Rain) হলেও প্রাণ জুড়োচ্ছে না। সোমবার সকাল থেকেই রোদের দাপট। বর্ষা কবে আসবে? হা-পিত্যেশ করে বসে গোটা দক্ষিণবঙ্গ। যদিও উত্তরবঙ্গে ইতিমধ্যেই ঢুকে পড়েছে বর্ষা (Monsoon)। কিন্তু, দক্ষিণবঙ্গে এখনও তার দেখা মেলেনি। আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, চলতি সপ্তাহের শেষেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকে পড়বে। এদিকে, দাবদাহ থেকে আজ খানিকটা স্বস্তি মিলতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ, উঠল আগাম প্রস্ততির দাবি

হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, আজ শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ, ন্যূনতম ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০০২.১ মিমি।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/west-bengal-monsoon-update-kolkata-rain-forecast-today-thunderstorms-may-occur-in-several-districts/articleshow/83296989.cms