করোনার দুই টিকা নেওয়ার পরে কলকাতা পুলিশের ‘স্বাস্থ্য’ পরিবর্তন, সামনে এল চাঞ্চল্যকর তথ্য – Oneindia Bengali

কলকাতা নিউজ

প্রথম ধাক্কায় প্রায় ১৫ হাজার আক্রান্ত, মৃত্যু ১০০ জনের

গতবছর থেকে এবছরের শুরু পর্যন্ত করোনার প্রথম ধাক্কায় প্রায় ১৫ হাজার পুলিশকর্মী আক্রান্ত হয়েছিলেন। এঁদের মধ্যে মৃত্যু হয়েছিল প্রায় ১০০ জনের। যা নিয়ে গতবছর জুড়ে খুবই চিন্তায় ছিলেন পুলিশকর্মী থেকে শুরু করে তাঁদের পরিবারের সদস্যরা। চিন্তায় ছিলেন, পুলিশ তথা প্রশাসনের বড় কর্তারাও।

দ্বিতীয় ধাক্কা মৃত্যু হয়নি এখনও

দ্বিতীয় ধাক্কা মৃত্যু হয়নি এখনও

এবছরের শুরুতে ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পরেই টিকা দেওয়া হয়েছিল পুলিশ কর্মীদের। ইতিমধ্যেই তাঁদের বেশিরভাগের দুটি করে টিকা নেওয়া হয়ে গিয়েছে। সেই সংখ্যাটা প্রায় ১ লক্ষের মতো। তার মধ্যে চলছে দ্বিতীয় ধাক্কা। তবে তাতে সেরকম কোনও ক্ষতি হয়নি এখনও পর্যন্ত। তারপরে এখনও পর্যন্ত দুটো ডোজ নেওয়ার পরেও আক্রান্ত হয়েছেন প্রায় ২ হাজার জন। তবে কারও পরিস্থিতিই গুরুতর নয় বলেই জানা গিয়েছে।

৫ জনের মৃত্যু

৫ জনের মৃত্যু

সূত্রের খবর অনুযায়ী, করোনার দ্বিতীয় ঢেউয়ে এবছরে এখনও পর্যন্ত রাজ্যে ৫ পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। তবে এই ৫ জনের কেউই টিকা নেননি বলেই জানা গিয়েছে। আবার স্বরাষ্ট্র দফতরের এমন অনেকে আছে, তাঁদের প্রথমে টিকা নেওয়ার কথা বলা হলেও, টিকা নেনটি ভ্রান্ত ধারনার কারণে। আর এখন তাঁরা টিকা নিতে চাইছেন।

কোভিশিল্ডেই বাজি মাত

কোভিশিল্ডেই বাজি মাত

সূত্রের খবর অনুযায়ী, কলকাতা তথা রাজ্য পুলিশের কর্মীদের যে টিকা দেওয়া হয়েছে, তার সিংহভাগই সিরাম ইনস্টিটিউটেক কোভিশিল্ডের ডোজ। কোভিশিল্ড দ্বিতীয় ঢেউয়েও কার্যকরী বলেই জানাচ্ছে এদেষের আইসিএমআর থেকে শুরু করে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা। রাজ্যের ফ্রন্টলাইন ওয়ার্কাররা প্রথমে ২৮ দিনের ব্যবধানে টিকা নিয়েছিলেন। কিন্তু এমাসের কেন্দ্রের নেওয়া সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী, এখন কোভিশিল্ডের প্রথম ডোজ নেওয়ার ১২ থেকে ১৬ সপ্তাহের পরে দ্বিতীয় ডোজ নেওয়া যাবে।

Source: https://bengali.oneindia.com/news/west-bengal/after-getting-two-doses-of-corona-vaccine-kolkata-police-personnel-are-more-healthy-previous-year-133884.html