এক ধাক্কায় ৩ ডিগ্রি চড়ল পারদ! কুয়াশায় মোড়া বড়দিনের কলকাতা, চেনা শীতের দেখা নেই – Anandabazar Patrika

কলকাতা নিউজ

বড়দিনেও শীতের দেখা নেই! হালকা ঠান্ডার আমেজে মন ভরাতে হচ্ছে কলকাতাবাসীকে। পারদ পতন তো দূর, উল্টে বড়দিনেও তাপমাত্রা বাড়ল বেশ খানিকটা। এক ধাক্কায় ৩ ডিগ্রি উষ্ণ হল তিলোত্তমা।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় যা ৩ ডিগ্রি বেশি। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস।

বড়দিনে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে তা-ও ২ ডিগ্রি বেশি। সারাদিন ১৭ থেকে ২৯ ডিগ্রির মধ্যেই তাপমাত্রা ঘোরাফেরা করবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

রবিবার সারাদিন কলকাতার আকাশ থাকবে পরিষ্কার, মেঘমুক্ত। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। গত ২৪ ঘণ্টাতেও বৃষ্টি হয়নি।

Advertisement

তাপমাত্রা বাড়লেও বড়দিনের সকালে কলকাতা ছিল কুয়াশাচ্ছন্ন। ঘন কুয়াশার চাদরে কার্যত মুড়ে গিয়েছিল শহর এবং শহরতলির নানা প্রান্ত। খানিক দূরের বস্তুও স্পষ্ট করে দেখা যাচ্ছিল না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা সরে গিয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিনে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। বরং আরও চড়বে পারদ। আগামী ৩ দিনে ২ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

একই সঙ্গে তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গেও। বছর শেষে ছুটির মরসুমে কনকনে ঠান্ডা উপভোগ করার সুযোগ নেই। জেলায় জেলায় তাপমাত্রার পারদ থাকছে ঊর্ধ্বমুখী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
Twitter এবং
Instagram পেজ)

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMingFodHRwczovL3d3dy5hbmFuZGFiYXphci5jb20vd2VzdC1iZW5nYWwva29sa2F0YS93ZXN0LWJlbmdhbC13ZWF0aGVyLXVwZGF0ZS10ZW1wZXJhdHVyZS1pbi1rb2xrYXRhLWFuZC1zdXJyb3VuZGluZ3MtaGFzLWluY3JlYXNlZC1pbi1jaHJpc3RtYXMtZGd0bC9jaWQvMTM5NDMzMNIBogFodHRwczovL3d3dy5hbmFuZGFiYXphci5jb20vYW1wL3dlc3QtYmVuZ2FsL2tvbGthdGEvd2VzdC1iZW5nYWwtd2VhdGhlci11cGRhdGUtdGVtcGVyYXR1cmUtaW4ta29sa2F0YS1hbmQtc3Vycm91bmRpbmdzLWhhcy1pbmNyZWFzZWQtaW4tY2hyaXN0bWFzLWRndGwvY2lkLzEzOTQzMzA?oc=5