কলকাতা-সহ একাধিক জেলায় ফের নামবে পারদ, পূর্বাভাস হাওয়া অফিসের – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গে আজও ঘন কুয়াশার দাপট অব্যাহত। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মেঘলা আকাশ। সামান্য বেড়েছে রাতের তাপমাত্রা। কাল থেকে আরও নামবে পারদ। আগামী কয়েক দিনে তিন থেকে চার ডিগ্রি পারদ নামবে বলে অনুমান আবহাওয়াবিদদের।

 কলকাতায় সকালে হালকা কুয়াশা ও পরে আংশিক মেঘলা আকাশ। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৩ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। গতকাল ছিল ১২.২ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। 

উত্তরবঙ্গে ঘন কুয়াশার থাকবে আরও ২৪ ঘণ্টা। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটারের কাছাকাছি নামবে বলে পূর্বাভাস। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও কোচবিহারে ঘন কুয়াশার সর্তকতা জারি হয়েছে।

দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। বেলা বাড়লে কুয়াশা সরে গিয়ে আংশিক মেঘলা আকাশ। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশ মেঘলা থাকবে। রবিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। ফের আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারি শুরুতে উত্তর-পশ্চিম ভারতে। তুষারপাতের সম্ভাবনা জম্বু-কাশ্মীর হিমাচল প্রদেশে।

Source: https://zeenews.india.com/bengali/state/weather-update-temperature-will-fall-in-several-districts-including-kolkata-the-weather-office-predicts_366056.html