হাসপাতালের বন্ধ ঘরে বালতিতে কাটা পা! শোরগোল কলকাতা মেডিক্যালে – এই সময়

কলকাতা নিউজ
কলকাতা মেডিক্যালে কাটা পা
হাইলাইটস

  • শিউড়ে ওঠার মতো ঘটনা, কলকাতা মেডিক্যাল কলেজের ডাস্টবিনে মিলল কাটা পা।
  • মঙ্গলবার বিকেলে ঘরটি খোলা হলে দেখা যায় একটি বাতলিতে পা’টি চোবানো রয়েছে।
  • এরপরই শোরগোল পড়ে যায় হাসপাতালে। কীভাবে কাটা পা’টি ওখানে এল, তা খতিয়ে দেখা হচ্ছে।
এই সময় ডিজিটাল ডেস্ক: রোগীদের খাবার বাইরে বিক্রির অভিযোগে দিনকয়েক আগেই শিরোনামে এসেছিল কলকাতা মেডিক্যাল কলেজ। তারপরও এক শিশুর মাকে জাত তুলে কটূক্তির ঘটনাতেও দিনকয়েক আগে উত্তপ্ত হয়েছিল মেডিক্যাল চত্বর। এবার আবার শোরগোল। তবে এবারের ঘটনা শিউড়ে ওঠার মতো, কলকাতা মেডিক্যাল কলেজের ডাস্টবিনে মিলল কাটা পা।

মঙ্গলবার বিকেলে মেডিক্যাল কলেজের অর্থপেডিক বিভাগের সামনের ডাস্টবিনে ওই কাটা পা দেখতে পান কয়েকজন। খবর যায় হাসপাতাল কর্তৃপক্ষের কাছে। দেখা যায়, ফর্মালিনে চোবানো অবস্থায় রয়েছে কাটা পা’টি। জানা যায়, হাসপাতালের গ্রিন বিল্ডিংয়ের ডাক্তারদের চেম্বারে কাজ চলছিল কদিন ধরে। ফলে ওখানে কদিন ডাক্তাররা যাচ্ছিলেন না। এরপর মঙ্গলবার বিকেলে ঘরটি খোলা হলে দেখা যায় একটি বাতলিতে পা’টি চোবানো রয়েছে।

এরপরই শোরগোল পড়ে যায় হাসপাতালে। কীভাবে কাটা পা’টি ওখানে এল, তা খতিয়ে দেখা হচ্ছে। কিন্তু তা যদি হাসপাতালের কোনও জায়গা থেকে এসে থাকে, তাহলে হাসপাতালের নিরাপত্তা নিয়েই ফের প্রশ্ন উঠে যাবে। কারণ কোনও রোগীর অঙ্গহানি হলেও তারও নথি দেওয়া হয় সেই রোগীকে।

আপতত হাসপাতালের তরফ থেকে সমস্ত বিভাগের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। কে ওই পায়ের মালিক, তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/amputated-leg-rescued-from-kolkata-medical-colleges-room/articleshow/74478728.cms