এক ধাক্কায় অনেকটা কমল তাপমাত্রা, শীত কি আবার ফিরবে? কী বলছে আলিপুর হাওয়া অফিস – Anandabazar Patrika

কলকাতা নিউজ

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছেছিল ২০ ডিগ্রির কাছাকাছি। কিন্তু ২৪ ঘণ্টা পার হতে না হতেই এক ধাক্কায় কমল তাপমাত্রা। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। ২৪ ঘণ্টার মধ্যে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস কমেছে।

Advertisement

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন:

গ্রামে ‘তালিবানি শাসন’! একঘরে করা পরিবারের সঙ্গে মিশলেই জরিমানা, জুটবে চড়, থাপ্পড়

Rahul Gandhi at Bharat Jodo Yatra.

ভারত জোড়োয় রাহুলের সঙ্গী বঙ্গতনয়া, পাঁচ মাসের অভিজ্ঞতা লিখলেন আনন্দবাজার অনলাইনে

বাংলার পশ্চিম দিকে উত্তরপ্রদেশের কাছে যে পশ্চিমি ঝঞ্ঝা অবস্থান করছিল, তার প্রভাব কেটে গিয়েছে বলে জানিয়েছেন আবহবিদেরা। এর ফলে উত্তুরে হাওয়ার চলাচল খানিকটা স্বাভাবিক হবে। আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে রাতের দিকের তাপমাত্রার পরিবর্তন দেখা যাবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

হাওয়া অফিস সূত্রের খবর, আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। কলকাতার পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও রাতের দিকে তাপমাত্রা কমতে পারে বলে আবহাওয়াবিদদের পূর্বাভাস।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
Twitter এবং
Instagram পেজ)

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMifmh0dHBzOi8vd3d3LmFuYW5kYWJhemFyLmNvbS93ZXN0LWJlbmdhbC9rb2xrYXRhLXdlYXRoZXItdXBkYXRlLTJuZC1mZWJydWFyeS0yMDIzLXdlc3QtYmVuZ2FsLXdlYXRoZXItZm9yZWNhc3QtZGd0bC9jaWQvMTQwNDA4MdIBggFodHRwczovL3d3dy5hbmFuZGFiYXphci5jb20vYW1wL3dlc3QtYmVuZ2FsL2tvbGthdGEtd2VhdGhlci11cGRhdGUtMm5kLWZlYnJ1YXJ5LTIwMjMtd2VzdC1iZW5nYWwtd2VhdGhlci1mb3JlY2FzdC1kZ3RsL2NpZC8xNDA0MDgx?oc=5