কুঁদঘাটে ম্যানহোলে আচমকাই তলিয়ে গেলেন ৪ শ্রমিক, আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার… – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতাঃ কুঁদঘাট পাম্প হাউজের কাছে ম্যানহোল পরিষ্কার করতে নেমে আচমকাই জলে তলিয়ে যান কলকাতা পুরসভার (Kolkata Municipal Corporation) চার কর্মী। প্রথমে একজনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা সম্ভব হলেও, বাকি দু’জন তখনও নিখোঁজ ছিলেন। বহুক্ষণ তল্লাশি চালানোর পরে বাকি তিন’জনকে উদ্ধার করা সম্ভব হয়। আশঙ্কাজনক তিন শ্রমিককে হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্থ তিন শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শী এবং পথচারীরা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে পুরসভার ১৪৪ নম্বর ওয়ার্ডে কুঁদঘাট পাম্প হাউসের কাছে ম্যানহোলে পাইপ সংযুক্তিকরণের কাজ করছিলেন পুরসভার কর্মীরা। সেখানেই ছিলেন ওই চার ঠিকা শ্রমিকও। কাজ করার জন্য ওই তিন শ্রমিক ম্যানহোলে নামার পরে আচমকাই তলিয়ে যান। প্রথমে সহকর্মীরা  বুঝতে না পারলেও দীর্ঘক্ষণ সহকর্মীরা উপরে উঠে না আসায় আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা। ডুবুরি নামিয়ে তল্লাশি চালানো হয়। ঘণ্টা দুয়েকের চেষ্টায় তাঁদের উদ্ধার করা সম্ভব হয়।

অসুস্থ চার শ্রমিক বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতাল এবং এসএসকেএম-এ চিকিৎসাধীন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁদের সকলের অবস্থা আশঙ্কাজনক।

Published by:Shubhagata Dey

First published:

Source: https://bengali.news18.com/news/kolkata/4-kolkata-municipal-corporation-staff-drowned-in-manhole-rescued-by-disaster-management-group-sdg-564317.html