কলকাতার ফ্রাঞ্চাইজি ছাড়াই হবে নারী আইপিএল – Rtv Online

কলকাতা নিউজ
কলকাতার ফ্রাঞ্চাইজি ছাড়াই হবে নারী আইপিএল

ছবি- সংগৃহীত

ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের এই টুর্নামেন্টের অন্যতম সফল দল বলিউড বাদশাহ শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। কিন্তু আগামী মার্চে অনুষ্ঠিত হতে যাওয়া নারীদের আইপিএলে দেখা যাবে না কলকাতার এই ফ্রাঞ্চাইজিটিকে।

বুধবার (২৫ জানুয়ারি) নারীদের আইপিএলের জন্য পাঁচ দলের মালিকানা নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। টূর্নামেন্টে কোন কোন দল খেলবে সেটাও জানিয়েছে বিসিসিআই। তবে আবেদন করেও দল পায়নি পুরুষদের আসরে দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা।

নারীদের আইপিএল সবচেয়ে বেশি ১ হাজার ২৮৯ কোটি টাকায় দল কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তাদের দল খেলবে আহমেদাবাদ শহর থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৯১২ কোটি ৯৯ লাখ টাকায় মুম্বাই দল কিনেছে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড।

আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু স্বাগতিকদের হয়ে দল কিনেছে ৯০১ কোটি টাকায়। ৮১০ কোটি টাকায় দিল্লির দল কিনেছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট। কেপ্রি গ্লোবাল হোল্ডিংস ৭৫৭ কোটি টাকায় দল কিনেছে লখনৌর।

এক টুইট বার্তায় বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেন, ‘মেয়েদের প্রতিযোগিতার নাম উইমেন্স প্রিমিয়ার লিগ রাখা হল। নতুন একটু যাত্রা শুরু হল। শুধু মেয়েদের ক্রিকেট নয়, পুরো ক্রীড়াজগৎ বদলে দেবে এই প্রতিযোগিতা।’

উল্লেখ্য, দল চূড়ান্ত হলেও নারীদের আইপিএলের প্রথম আসর কবে ও কোথায় অনুষ্ঠিত হবে তা নিশ্চিত হয়নি। তবে আগামী ৩ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে নারীদের এই টুর্নামেন্টটি।

Source: https://news.google.com/__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?oc=5