West Bengal Weather | West Bengal Weather: Kolkata Weather Update on 20th January, temperature fall suddenly dgtl – Anandabazar Patrika

কলকাতা নিউজ

গত দু’দিন ধরে পারদ ঊর্ধ্বমুখী হলেও ফের এক ধাক্কায় বেশ কিছুটা কমল কলকাতার তাপমাত্রা। বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সকালে তা প্রায় ৩ ডিগ্রি কমে হয়েছে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম বলেও হাওয়া অফিস জানিয়েছে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সকালের দিকে কলকাতার আকাশ ঘন কুয়াশার চাদরে মোড়া থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে আকাশ পরিষ্কার হবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পূর্বাভাস নেই বলেও আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও পারদপতন হয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, বর্ধমান, পশ্চিম মেদিনীপুরের মতো পশ্চিমের জেলাগুলি সকাল থেকেই হিমেল হাওয়া বইতে শুরু করেছে।

আরও পড়ুন:

সিবিআইয়ের দু’দফার জিজ্ঞাসাবাদের পর এ বার ইডির হানা হুগলির যুবনেতা কুন্তলের জোড়া ফ্ল্যাটে!

তবে, আগামী কয়েক দিনে হাড়কাঁপানো শীত পড়ার কোনও সম্ভাবনা নেই বলেও আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। পাশাপাশি দু’দিন পর থেকে আরও বাড়তে পারে তাপমাত্রা। কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা ২ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে আবহবিদরা জানিয়েছেন।

তাপমাত্রা বাড়ার পাশাপাশি সকালের দিকে কুয়াশার চাদরে ঢাকা থাকবে সারা রাজ্য। দৃশ্যমানতা হবে কম। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও ঘন কুয়াশা থাকার পূর্বাভাস দিয়েছেন আবহাওয়া অফিসের আধিকারিকেরা। তবে উত্তরবঙ্গে ঠান্ডায় সে রকম কোনও হেরফের হবে না বলেও আলিপুর হাওয়া অফিস জানিয়েছে। জোরালো ঠান্ডা থাকবে দার্জিলিং-কার্শিয়াঙের মতো জেলাগুলিতে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
Twitter এবং
Instagram পেজ)

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMijQFodHRwczovL3d3dy5hbmFuZGFiYXphci5jb20vd2VzdC1iZW5nYWwvd2VzdC1iZW5nYWwtd2VhdGhlci1rb2xrYXRhLXdlYXRoZXItdXBkYXRlLW9uLTIwdGgtamFudWFyeS10ZW1wZXJhdHVyZS1mYWxsLXN1ZGRlbmx5LWRndGwvY2lkLzE0MDA4MznSAQA?oc=5