Kolkata Building Collapse : শিয়ালদায় ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির সিঁড়ির একাংশ ! অল্পের জন্য রক্ষা – ABP Ananda

কলকাতা নিউজ

অর্ণব মুখোপাধ্যায় ও অনির্বাণ বিশ্বাস, কলকাতা : শিয়ালদায় (Sealdah) পূরবী সিনেমা হলের (Purabi Cinema Hall) কাছে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির সিঁড়ির একাংশ ! অল্পের জন্য রক্ষা পেল এক কিশোর (Youth Close Shave)! আটকে পড়লেন আরও তিনজন! পরে দমকল (Fire Tender) গিয়ে সবাইকে উদ্ধার করে। ঘটনাস্থলে যান কলকাতার পুলিশ কমিশনার (CP of Kolkata police)। স্থানীয় তৃণমূল (TMC) কাউন্সিলরের দেখা প্রথমে না মিললেও, গিয়েছিলেন এলাকার বিধায়ক। 

জন্মদিনে বিপত্তি

সোমবার ছিল জন্মদিন। ফুরফুরে মেজাজে তিনতলা থেকে নামছিল কিশোর। হঠাৎ বিপত্তি ভেঙে পড়ল সিঁড়ির একাংশ। যার জেরে আটকে পড়ে কিশোর। তার চিৎকার শুনে ছুটে আসা পরিবারের আরও ৩ সদস্য দেখেন, তাঁরাও আটকে পড়েছেন। সোমবার বেলা সাড়ে ১২টা নাগাদ, শিয়ালদার পূরবী সিনেমা হলের পাশের এই তিনতলা বাড়ির একাংশ ভেঙে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

অক্ষত অবস্থায় উদ্ধার

খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকল ও মুচিপাড়া থানার পুলিশ। শুরু হয় উদ্ধারকাজ। প্রথমে ওই কিশোর ও পরে বাড়ির পিছনের অংশে ল্যাডার লাগিয়ে একে একে আরও ৩ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। 

বিপজ্জনক বাড়ি ঘোষণা অনেক আগেই

পুরসভা সূত্রে দাবি, ৩৬ নম্বর এম জি রোডের এই বাড়িটিকে ২০১৬-য় বিপজ্জনক বলে ঘোষণা করা হয়। তারপরও ৩টি ভাড়াটে পরিবারের ১৪ জন সদস্য সেখানে থাকছিলেন। অন্যদিকে কিশোরের পরিবারের দাবি, পাশেই পূরবী সিনেমাহল ভেঙে ফেলার কাজ চলছে। তার জেরেই কয়েকদিন ধরে কেঁপে উঠছিল তাদের বাড়ি। বিপজ্জনক বাড়ির এক বাসিন্দা বলেছেন, ‘বিল্ডিংয়ের পাশে নতুন বিল্ডিং উঠছে। পাইলিংয়ের কাজ হচ্ছে বাড়ি কাঁপছে। ট্রাকে করে ভারী জিনিস আনছে, এমন কাঁপছে মনে হচ্ছে কিছু হবে।’

খবর পেয়ে ঘটনাস্থলে যান কলকাতার পুলিশ কমিশনার ও মন্ত্রী শশী পাঁজা। রাজ্যের মন্ত্রী শশী পাঁজা জানান, ‘ কী থেকে এমন ঘটনা সেটা খতিয়ে দেখতে হবে। তবে পুরসভা অনেক আগেই এই বাড়িটিকে বিপজ্জনক বাড়ি হিসেবে ঘোষণা করেছিল।’ এদিকে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল ভেঙে পড়া বিপজ্জনক বাড়ির বাসিন্দাদের যাতে অন্য জায়গায় রাখা যায়, সেই ব্যবস্থাপনা করা হচ্ছে বলেই জানান।

নতুন বছরের শুরুর সপ্তাহে আচমকা ভেঙে পড়েছিল বউবাজার মার্কেটের বারান্দার একাংশ। অল্পের জন্য সেদিন প্রাণে রক্ষা পান অনেকে। এবার শিয়ালদার কাছে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির সিঁড়ির একাংশ।

আরও পড়ুন- ‘কাঁকর ছাড়া ঢেকি ছাঁটা পরিষ্কার সুগন্ধী চালের মতো ব্যালট পেপারে ভোট হবে’ পঞ্চায়েত ভোটের প্রাক্কালে হুঙ্কার মদন মিত্র-র

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMijAFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qva29sa2F0YS1zZWFsZGFoLWJ1aWxkaW5nLW5lYXItcHVyYWJpLWNpbmVtYS1jb2xsYXBzZWQteW91dGgtY2xvc2Utc2hhdmUtdG8tZGVhdGgtc2V2ZXJhbC10cmFwcGVkLTk0OTYzNtIBkAFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qva29sa2F0YS1zZWFsZGFoLWJ1aWxkaW5nLW5lYXItcHVyYWJpLWNpbmVtYS1jb2xsYXBzZWQteW91dGgtY2xvc2Utc2hhdmUtdG8tZGVhdGgtc2V2ZXJhbC10cmFwcGVkLTk0OTYzNi9hbXA?oc=5