যে কারণে কলকাতা যাচ্ছেন শামীম ওসমান – Jugantor

কলকাতা নিউজ

বাঙালীদের নিয়ে বিশ্বের অন্যতম অনলাইন/অফলাইন প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত ‘বাংলা ওয়ার্ল্ড ওয়াউড’ এর আমন্ত্রণে আন্তর্জাতিক বাঙালী সম্মেলনে যোগ দিতে কলকাতায় যাচ্ছেন দেশের আলোচিত রাজনীতিক শামীম ওসমান এমপি।

বিশ্বের ১১০টি দেশের ১ হাজার ৮১২টি শহরের সঙ্গে সংযুক্ত ‘বাংলা ওয়ার্ল্ড ওয়াউড’ নামের ভারতের এই সংগঠনটি নানা শ্রেণি পেশায় বিশেষ অবদানরাখা বাঙালীদের নিয়ে এ সম্মেলনের আয়োজন করে থাকে।

সম্মেলনে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে শামীম ওসমান জানিয়েছেন, এই সংগঠনের কোর কমিটির চেয়ারম্যান এবং ভারতের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জী স্বাক্ষরিত একটি দাওয়াতপত্রে আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে। ভারতের কলকাতা শহরে ৬ জানুয়ারি থেকে এই সম্মেলন শুরু হবে। ৩২ দিনব্যাপী এ এ সম্মেলন হবে।

শামীম ওসমান জানান, এই সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী নানা সেক্টরে অবদান রাখা বাঙালীরা অংশগ্রহণ করবেন।

এদিকে ওই দাওয়াতপত্রে সংগঠনের কোর কমিটির চেয়ারম্যান এবং ভারতের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী ২০২২ এর ৭ সেপ্টেম্বর বলেছেন, উভয় দেশের যুবকদের আরও ঘনিষ্ঠভাবে যোগাযোগ করতে হবে এবং ভাগ করা ইতিহাসের সঙ্গে সংযোগ স্থাপন করতে হবে। কারণ তারাই ভবিষ্যতের নেতা এবং সীমান্তের ওপারের নেতাদের অবশ্যই সহযোগিতায় কাজ করুন, যেমনটি অতীতে আমাদের নেতারা করেছেন। তাই এই দুই প্রতিবেশী দেশের মধ্যে সহযোগিতার মেলবন্ধনে অনেক কিছুই করার আছে বলে আমি মনে করি।

তিনি দাওয়াতপত্রে আরও লিখেছেন, বাংলা ওয়ার্ল্ড ওয়াইড একটি গতিশীল এবং ইন্টারেক্টিভ অনলাইন/অফলাইন প্ল্যাটফর্ম যা বিশ্বজুড়ে কোনো নির্দিষ্ট চেতনার রাজনীতি এবং ধর্মের বাইরে। ২০২০সালে অনুষ্ঠিত সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, বাংলাদেশসহ বহু দেশের বাঙালিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল।

তিনি শামীম ওসমানকে সম্মেলনে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে লেখেন, আমরা আন্তরিকভাবে আশা করি আপনি আমাদের প্রচেষ্টাকে সমর্থন করবেন এবং আমাদের পূর্ণাঙ্গ অধিবেশনে একজন উল্লেখযোগ্য বক্তা হবেন।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiwAJodHRwczovL3d3dy5qdWdhbnRvci5jb20vY291bnRyeS1uZXdzLzYzMjQ2Ny8lRTAlQTYlQUYlRTAlQTclODctJUUwJUE2JTk1JUUwJUE2JUJFJUUwJUE2JUIwJUUwJUE2JUEzJUUwJUE3JTg3LSVFMCVBNiU5NSVFMCVBNiVCMiVFMCVBNiU5NSVFMCVBNiVCRSVFMCVBNiVBNCVFMCVBNiVCRS0lRTAlQTYlQUYlRTAlQTYlQkUlRTAlQTYlOUElRTAlQTclOEQlRTAlQTYlOUIlRTAlQTclODclRTAlQTYlQTgtJUUwJUE2JUI2JUUwJUE2JUJFJUUwJUE2JUFFJUUwJUE3JTgwJUUwJUE2JUFFLSVFMCVBNiU5MyVFMCVBNiVCOCVFMCVBNiVBRSVFMCVBNiVCRSVFMCVBNiVBONIBAA?oc=5