Happy New Year 2023: নতুন বছরের আনন্দে মাতোয়ারা শহর, চিড়িয়াখানায় ভিড়ে রেকর্ড – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: বর্ষবরণ নিয়ে উদযাপনে ফুটছে কলকাতা। পুরনো বছরের শেষ দিন থেকেই রাস্তায় নেমেছে মানুষের ঢল। বিভিন্ন ঘোরার জায়গায় পর্যটকদের ভিড় দেখা গিয়েছে। ভিক্টোরিয়া, প্রিন্সেপঘাট থেকে নন্দন চত্বর, ময়দান চত্বর, ভিড় দেখা গিয়েছে সব জায়গাতেই। কচিকাঁচা থেকে শুরু করে বয়স্ক সবাইকে দেখা গিয়েছে নতুন বছরের আনন্দ চেটেপুটে নিতে। আড্ডায়-আনন্দে-উত্সবে নতুন বছরকে স্বাগত জানাল রাজ্যবাসী।

যদিও শীতের লেশমাত্র ছিল না। সামান্য ঠান্ডার আমেজ যা ছিল, তা শীতের কাপড় পরার মতোও নয়। নামমাত্র শীতের আমেজ নিয়েই বর্ষশেষের আনন্দে মাতোয়ারা রাজ্যবাসী। ভিড় কলকাতা থেকে জেলা সর্বত্র।   

ভিড়ে রেকর্ড:
বড়দিন থেকেই শুরু হয়েছএ উৎসবের মরসুম। বড়দিনের মতো নতুন বছরের প্রথমদিনও শীতের আমেজ তেমন একটা ছিল না। বড়দিনে চিড়িয়াখানায় যা ভিড় হয়েছে, সেই রেকর্ড ভেঙে দিয়েছে পয়লা জানুয়ারি। বড়দিনে ভিড় ছিল ৮৮ হাজার মানুষের, আজ চিড়িয়াখানায় এসেছেন ৯১ হাজার মানুষ। 

আলিপুর চিড়িয়াখানা, ভিক্টোরিয়া মেমোরিয়াল, নিক্কো পার্ক- কলকাতা ঘুরতে চাইলে এই তিনটি জায়গা তালিকায় থাকবেই। সেই কারণেই এদিনও দেখা গেল এসব জায়গায় ভিড় উপচে পড়তে। এদিন সকালে ঘন কুয়াশা দেখা গিয়েছে। তবে একটু বেলা বাড়তেই ঝলমলে রোদ উঠেছে। আর তার সঙ্গেই পাল্লা দিয়ে রাস্তায় নেমেছেন মানুষজন। সন্ধেবেলায় পার্কস্ট্রিট চত্বরে ভিড় দেখা গিয়েছে। আলোর সাজ দেখতে সেখানে ভিড় জমিয়েছিলেন অনেকেই।  

স্বাভাবিকের থেকে বেশি:
রবিবার, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন শীতের আমেজ থাকলেও, এখনই জাঁকিয়ে ঠান্ডা পড়বে না কলকাতায়। 

হালকা শীতের আবহে নববর্ষের আনন্দ চেটেপুটে নিতে সকাল থেকে পথে নামল কলকাতাবাসী। বছরের প্রথম দিনেই উপচে পড়া ভিড় আলিপুর চিড়িয়াখানায়। গেট খুলতে না খুলতেই মানুষের ঢল। শিম্পাঞ্জি বাবুর খাঁচা থেকে শুরু করে বাঘের এনক্লোজারের চারপাশে ভিড় জমালেন বহু মানুষ। নববর্ষের আনন্দ চেটেপুটে নিতে ভিক্টোরিয়া মেমোরিয়ালেও ভিড় জমান অনেকে।  ভিক্টোরিয়ার সামনে ময়দান চত্বরেও ছিল পিকনিকের মেজাজ। একই ছবি ছিল নিক্কো পার্কেও। প্রিন্সেপ ঘাট থেকে কলকাতা জাদুঘর, ইকো পার্ক, পার্কস্ট্রিট সর্বত্র নেমেছে মানুষের ঢল।

আরও পড়ুন: রাজনীতি ভুলে উৎসবের আনন্দে সামিল, বর্ষবরণে অন্য মুডে রাজনীতিকরা

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMicGh0dHBzOi8vYmVuZ2FsaS5hYnBsaXZlLmNvbS9kaXN0cmljdC9rb2xrYXRhLWlzLWJ1cnN0aW5nLXdpdGgtbmV3LXllYXItcy1jZWxlYnJhdGlvbnMtaGFwcHktbmV3LXllYXItMjAyMy05NDYyMTPSAXRodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qva29sa2F0YS1pcy1idXJzdGluZy13aXRoLW5ldy15ZWFyLXMtY2VsZWJyYXRpb25zLWhhcHB5LW5ldy15ZWFyLTIwMjMtOTQ2MjEzL2FtcA?oc=5