Kolkata Metro: শহরে ফের মেট্রো বিভ্রাট, গতি আটকাল দু’-দু’বার, চূড়ান্ত হয়রানি – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: ব্যস্ত সময়ে শহরে ফের মেট্রোয় বিভ্রাট (Kolkata Metro)। যান্ত্রিক ত্রুটি ধরা পড়ায়, আটকে পড়ে মেট্রো (Metro Rail)। মঙ্গলবার প্রথমে রবীন্দ্র সরোবর এবং পরে রবীন্দ্র সদন স্টেশনে আটকে পড়ে মেট্রো। তার জেরে দক্ষিণেশ্বরগামী লাইনে মেট্রো চলাচল ব্যাহত হয় (Kolkata News)। 

শহরে ব্যস্ত সময়ে ফের মেট্রো পরিষেবায় বিপত্তি 

মঙ্গলবার দুপুরে, ব্যস্ত সময়ে মেট্রো পরিষেবায় বিপত্তি দেখা দেয়। যান্ত্রিক ত্রুটির কারণে দু’-দু’বার আটকে পড়ে মেট্রোর একটি এসি রেক। প্রথম বার রবীন্দ্র সরোবর স্টেশনে এবং পরের বার রবীন্দ্র সদন স্টেশনে। তাতে চরম হয়রানির শিকার হলেন সাধারণ মানুষ। 

মেট্রো রেল সূত্রে খবর, মঙ্গলবার দুপুর ১টা নাগাদ দক্ষিণেশ্বরগামী একটি মেট্রো রবীন্দ্র সরোবরে পৌঁছতেই যান্ত্রিক ত্রুটি দেখা যায়। কোনও রকমে সেটিকে ঠিক করে চালু করলেও, রবীন্দ্র সদনে পৌঁছে ফের বিকল হয়ে যায় রেকটি।  

আরও পড়ুন: Birbhum News: অনুব্রতর অনুপস্থিতিতে আলগা হচ্ছে রাশ! বীরভূমে তৃণমূল ছাড়লেন কেষ্ট-ঘনিষ্ঠ, বিজেপি-তে যাওয়া নিয়ে জল্পনা

তার জেরে আটকে পড়া মেট্রো থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।  এই বিপত্তির জেরে প্রায় আধঘণ্টা ব্যাহত থাকে মেট্রো পরিষেবা। বিভিন্ন স্টেশনে ধরা পড়ে চরম ভোগান্তির ছবি। কালীঘাট, রবীন্দ্র সদন-সহ একাধিক মেট্রো স্টেশনে আটকে পড়েন বহু যাত্রী। কিন্তু, পরিষেবা শুরু হতেই বেঁধে যায় হুড়োহুড়ি।

ব্যাটারির সাহায্যে সরানো হয় মেট্রোর বিকল রেক

এ দিন, প্রায় দশ মিনিট সুড়ঙ্গে আটকে থাকার পর ব্যাটারির সাহায্যে বিকল রেকটিকে শ্যামবাজার স্টেশনে ফিরিয়ে আনা হয়। এর পর যাত্রীদের নামিয়ে ফাঁকা রেকটিকে নিয়ে যাওয়া হয় নোয়াপাড়া কারশেডে।

মেট্রো সূত্রে জানা গিয়েছে, থার্ড লাইনে বিদ্যুৎ‍-বিভ্রাটের কারণেই বিপত্তি। কী কারণে থার্ড লাইন থেকে বিদ্যুৎ‍ সংযোগে সমস্যা হচ্ছিল তা পরীক্ষা করে দেখা হচ্ছে। 

এই প্রথম নয়, গত কয়েক বছরে বার বার মেট্রোয় এমন বিপত্তি দেখা গিয়েছে। তা নিয়ে তীব্র অসন্তোষ জানিয়েছেন সাধারণ মানুষ। তাই শহরে নতুন মেট্রোর যে কাজ চলছে, তাতে বিশেষ গুরুত্ব আরোপ করা হচ্ছে। সম্প্রতি জোকা থেকে তারাতলা রুটে চূড়ান্ত পরীক্ষা করেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। স্টেশন, রেললাইন পরিদর্শনের পাশাপাশি বিশেষভাবে খতিয়ে দেখা হয় অগ্নিনির্বাপণ ব্যবস্থাও। কমিশনার অফ রেলওয়ে সেফটির ছাড়পত্র পেলেই জোকা থেকে তারাতলা রুটে চাকা গড়াবে মেট্রোর। 

জোকা থেকে তারাতলা পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রুটে রয়েছে ৬টি স্টেশন। জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার ও তারাতলা।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMigwFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qva29sa2F0YS1tZXRyby1hZ2Fpbi1mYWNlZC10ZWNobmljYWwtZ2xpdGNoLWNvbW1vbi1wZW9wbGUtc3RydWdnbGVkLXRvLXJlYWNoLWRlc3RpbmF0aW9uLTk0NDkyNdIBhwFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qva29sa2F0YS1tZXRyby1hZ2Fpbi1mYWNlZC10ZWNobmljYWwtZ2xpdGNoLWNvbW1vbi1wZW9wbGUtc3RydWdnbGVkLXRvLXJlYWNoLWRlc3RpbmF0aW9uLTk0NDkyNS9hbXA?oc=5