Mamata Banerjee: ‘ফোনে আমন্ত্রণ পেয়েছি, অনুষ্ঠানে যাব’, রাজ্যে আসছেন মোদি, খোঁজখবর মমতার – ABP Ananda

কলকাতা নিউজ

সুমন ঘড়াই, উজ্জ্বল মুখোপাধ্যায় ও সুকান্ত মুখোপাধ্যায়, কলকাতা: গত সপ্তাহে পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠকের পর নবান্নে (Nabanna) মুখোমুখি হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অমিত শাহ (Amit Shah)। এবার বছরশেষের আগে, ফের নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে একমঞ্চে আসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৩০ ডিসেম্বর ন্যাশনাল গঙ্গা কাউন্সিলের বৈঠকে কলকাতায় আসার কথা নরেন্দ্র মোদির। 

প্রধানমন্ত্রী ওই কাউন্সিলের সভাপতি। কাউন্সিলের সদস্য-রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে ওই বৈঠকে থাকার কথা মমতারও।  এদিন নবান্নের বৈঠকে মমতা বলেন, “প্রধানমন্ত্রী তো আসছেন, কোথায় অনুষ্ঠান হবে? তৈরি সব? আমাকেও এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হয়েছে। আমাকে এক মন্ত্রী ফোন করেছিলেন। আমি নিশ্চিত করলাম যে আমি যাব।”                                                                                         

এর আগে পাঁচই ডিসেম্বর জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে একমঞ্চে উপস্থিত ছিলেন নরেন্দ্র মোদি ও মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর কলকাতা থেকেও জি-২০’র একটি প্রস্তুতি বৈঠকে যোগ দিয়েছিলেন মমতা। ভার্চুয়ালি সেই বৈঠকে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রীও। এবার ন্যাশনাল গঙ্গা কাউন্সিলের বৈঠক মোদি-মমতা মুখোমুখি হলে, এটা একমাসে তৃতীয় কর্মসূচি হবে, যেখানে তাঁরা একমঞ্চে আসবেন।                                             

এ প্রসঙ্গে সিপিএম এর কেন্দ্রীয় কমিটির সদস্যর সুজন চক্রবর্তী বলেন, “আমরা দেখতে পাচ্ছি, একসময়ে যাকে গালাগাল করত, এখন একমঞ্চে আসছে। যেখানে দাঁড়িয়ে প্রোগ্রাম করবে, সেটাকে পরিবর্তন করে শ্যামাপ্রসাদ করেছে। মুখ্যমন্ত্রী কি প্রতিবাদ করতে পারবেন, আমরা তাকিয়ে থাকব।”                                 

আরও পড়ুন, ফের বাড়ছে করোনা, বছর শেষের আগেই ফিরছে মাস্ক বিধি!

এর আগে অগাস্ট মাসেও, দিল্লি গিয়ে পরপর তিনদিন নরেন্দ্র মোদির মুখোমুখি হন মমতা ।  প্রথম দিন দুজনে প্রায় পৌনে এক ঘণ্টা বৈঠক করেন। পরের দিন রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদির সভাপতিত্বে একটি অনুষ্ঠানে যোগ দেন তৃণমূলনেত্রী। তারপর নীতি আয়োগের বৈঠকে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

এবার ৩০ ডিসেম্বরের বৈঠক হলে, এমাসেও তৃতীয়বার একমঞ্চে আসবেন প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী। গত সপ্তাহে পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠকে, অমিত শাহর সামনে একশো দিনের কাজের বকেয়া টাকার প্রসঙ্গ তুলেছিলেন মমতা। এবার নরেন্দ্র মোদির সঙ্গে কর্মসূচিতেও কি সেই পথে হাঁটবেন তিনি? সেটাই দেখার। 

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiggFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3QvbWFtYXRhLWJhbmVyamVlLXdpbGwtYXR0ZW5kLXBtLW5hcmVuZHJhLW1vZGlzLXByb2dyYW1tZS1vbi0zMC1kZWNlbWJlci1oZWxkLWF0LWtvbGthdGEtOTQzNTc40gGGAWh0dHBzOi8vYmVuZ2FsaS5hYnBsaXZlLmNvbS9kaXN0cmljdC9tYW1hdGEtYmFuZXJqZWUtd2lsbC1hdHRlbmQtcG0tbmFyZW5kcmEtbW9kaXMtcHJvZ3JhbW1lLW9uLTMwLWRlY2VtYmVyLWhlbGQtYXQta29sa2F0YS05NDM1NzgvYW1w?oc=5