‘Lakadbaggha’ Premier: ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ প্রিমিয়ার হয়ে গেল অংশুমান-ঋদ্ধির – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: ‘লকড়বগ্গা – দ্য হায়না’ (Lakadbaggha), ভারতের এমন একটি প্রথম অ্যাকশন ফিল্ম যা একজন পশুপ্রেমিক সংগঠনের সজাগ সদস্যকে নিয়ে তৈরি। কলকাতার প্রেক্ষাপটে তৈরি এই ছবির প্রথম প্রিমিয়ার (first premier) হল ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ (Kolkata International Film Festival)। 

কলকাতায় প্রথম প্রিমিয়ার হল ‘লকড়বগ্ঘা’ ছবির

ভারতের প্রথম পশুপ্রেমীকে নিয়ে তৈরি অ্যাকশন ফিল্ম। কলকাতা চলচ্চিত্র উৎসবে পরিচালক ভিক্টর মুখোপাধ্যায়ের (Director Victor Mukherjee) সঙ্গে অংশুমান ঝা (Anshuman Jha), ঋদ্ধি ডোগরা (Ridhi Dogra) এবং ছবির সঙ্গীত পরিচালক সাইমন ফ্রান্সকুয়েট কলকাতায় ছবিটির প্রিমিয়ারে উপস্থিত ছিলেন।

ছবিটি তৈরি হয়েছে কলকাতার প্রেক্ষাপটে। মূল গল্প আবর্তিত হয়েছে হরতকি বাগানের বাসিন্দা এক ক্যুরিয়রের ছেলেকে ঘিরে, যে পেশায় ‘ক্রভ-মাগা’ অর্থাৎ ইজরায়েলি মার্শাল আর্ট ফর্মের শিক্ষকও। ভারতীয় দেশি কুকুরের প্রতি তার ভালবাসা তাকে একটি বিশাল পশু বাণিজ্য সম্পর্কে উদঘাটনে সাহায্য করে।

ছবিতে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘পুরানো সেই দিনের কথা’ গানটি নতুন মোড়কে নিয়ে এসেছেন ফ্রান্সকুয়েট। গেয়েছেন শ্রুতি পাঠক। এবং কলকাতার শ্রোতারা আগামীকাল রবিঠাকুরের এই গানের একুশ শতকের সংস্করণ শুনতে পাবেন প্রথম।

ছবির প্রধান চরিত্র অংশুমানের কথায়, “চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির’, রবীন্দ্রনাথের এই কথা মেনেই আমি চিত্রনাট্যও বাছি। আমাদের প্রচেষ্টা সচেতনভাবে এই অমোঘ সৃষ্টিগুলি ফিরে দেখা যা আমাদের দেশের সমৃদ্ধ ঐতিহ্য। আর রবি ঠাকুর ও তাঁর কথা আমাকে ছোটবেলা থেকেই অনুপ্রাণিত করেছে। ওঁর ‘পুরানো সেই’ গানের ব্যবহার ২১ শতকের জেনারেশনের কাছে তাঁর সৃষ্টি পৌঁছে দেওয়ার ছোট্ট প্রচেষ্টা মাত্র। আর শ্রুতি পাঠক তাঁর কণ্ঠ দিয়ে ম্যাজিক করেছেন।” 

আরও পড়ুন: Amitabh Bachchan: ‘ওঁকে যেতে দিন’, মায়ের মৃত্যুবার্ষিকীতে চিকিৎসকদের বলা কথা স্মরণ অমিতাভ বচ্চনের

প্রসঙ্গত, এই ছবি নিউ ইয়র্কের ২০২২ সালের ‘এইচবিও সাউথ এশিয়ান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এর প্রদর্শনী শুরু করার জন্য আনুষ্ঠানিকভাবে নির্বাচিত। ‘ফার্স্ট রে ফিল্মস’ প্রযোজিত এই ছবি বড়পর্দায় মুক্তি পাবে ২০২৩ সালে।

Source: https://news.google.com/__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?oc=5