কন্টিনেন্টাল খাবার পছন্দ? সেরা স্টেকের স্বাদ নিতে কলকাতার কোন রেস্তরাঁয় ঢুঁ মারবেন – Anandabazar Patrika

কলকাতা নিউজ

স্বাদবদল করতে চিনা আর মোগলাই খাবার খেয়ে ক্লান্ত? দিন কয়েক আগেই এক কন্টিনেন্টাল রেস্তরাঁয় স্টেক খেয়ে বেশ ভাল লেগেছিল? ভাবছেন আর কোথায় গেলে পাবেন এমন স্বাদ?

Advertisement

কলকাতা শহর জুড়ে একাধিক রেস্তরাঁ রয়েছে যেখানে ভাল মানের কন্টিনেনটাল খাবার পরিবেশন করা হয়। তবে সব জায়গার স্টেকের স্বাদ এক নয়। চিকেন, মটন, পর্ক স্টেকের স্বাদ উপভোগ করতে কলকাতার কোন রেস্তরাঁয় যাবেন ভাবছেন? রইল শহরের সেরা পাঁচ স্টেক খাওয়ার ঠিকানার হদিস।

অলি পাবের স্টেক।
ছবি: সংগৃহীত

আরও পড়ুন:

শুকনো লঙ্কার গুঁড়ো ফুরিয়ে গিয়েছে? মাংস রান্নার সময়ে বিকল্প হিসাবে কী ব্যবহার করা যায়?

শুকনো লঙ্কার গুঁড়ো ফুরিয়ে গিয়েছে? মাংস রান্নার সময়ে বিকল্প হিসাবে কী ব্যবহার করা যায়?

১) অলি পাব: সুস্বাদু বিফ স্টেকের স্বাদ চেখে দেখতে চাইলে ঘুরে আসুন পার্ক স্ট্রিটের অলি পাব থেকে। কলকাতায় যে সব জায়গায় স্টেক পাওয়া যায়, অলি পাব তার মধ্য অন্যতম পুরোনো ঠেক। এক বার চেখে দেখতেই পারেন, স্বাদ মুখে লেগে থাকবে।

মোক্যামবোর স্টেক।

মোক্যামবোর স্টেক।
ছবি: সংগৃহীত

২) মোক্যামবো: ভাল স্টেকের স্বাদ উপভোগ করতে পার্ক স্ট্রিটের এই রেস্তরাঁতেও ঢুঁ মারতে পারেন। টাটকা প্রণের সঙ্গে বিফ স্টেক হুইথ ফায়ারি পেপার সসের স্বাদ মুখে লেগে থাকবে বহু দিন। বেশি ঝাল খেতে না পারলে অল্প ঝালের মাশরুম সসেরও বিকল্প পাবেন। এ ছাড়া মিক্স গ্রিল বা হ্যাম স্টেক সিঙ্গাপুরও থাকতে পারে আপনার পছন্দের তালিকায়।

Advertisement

ট্রিঙ্কাসের স্টেক।

ট্রিঙ্কাসের স্টেক।
ছবি: সংগৃহীত

৩) ট্রিঙ্কাস: পর্ক খেতে ভালবাসেন? তা হলে পার্ক স্ট্রিটের ট্রিঙ্কাসের সিজ়লিং পর্ক চপ হুইথ মাশরুম পেপারকর্ন সস্ আপনার মন জয় করবেই। এক ফালি পাউরুটির সঙ্গে নরম রসালো পোর্কের সে কি স্বাদ! সঙ্গে আবার রোস্টেড টম্যামো, ম্যাশড পট্যাটো আর সেদ্ধ মটরশুঁটির সঙ্গে এর স্বাদ বেড়ে যায় কয়েক গুণ।

দ্য স্টেক অ্যান্ড গ্রিলের স্টেক।

দ্য স্টেক অ্যান্ড গ্রিলের স্টেক।
ছবি: সংগৃহীত

আরও পড়ুন:

শীতের সন্ধ্যায় চায়ের আসরে ‘টা’ হিসাবে রাখতে পারেন বাড়িতে বানানো  মুরগির কলমি কবাব

শীতের সন্ধ্যায় চায়ের আসরে ‘টা’ হিসাবে রাখতে পারেন বাড়িতে বানানো মুরগির কলমি কবাব

৪) দ্য স্টেক অ্যান্ড গ্রিল: ভেটকির স্টেক সচারচার কলকাতার খুব বেশি রেস্তরাঁয় মেলে না। সল্টলেকের এই রেস্তরায় মাছের চেনা স্বাদ পাবেন ভিন্ন কায়দায়। সেখানকার গ্রিলড কলকাতা ভেটকি সিজ়লার এক বার চেখে দেখলে তা ভোলার নয়। ওয়াইট সসের সঙ্গে গ্রিলড ভেটকির ফিলের যুগলবন্দি মুখে দিলেই যেন গলে যায়। সঙ্গে থাকবে নানা রকমের ভাজা সব্জি, ক্রিসপি ফ্রাই আর ক্রিমি স্পিনাচ স্যালাড।

চ্যাপ্টার টুর স্টেক।

চ্যাপ্টার টুর স্টেক।
ছবি: সংগৃহীত

৫) চ্যাপ্টার টু: আপনি কি নিরামিষাসী? তা হলে সাদার্ন অ্যাভিনিউয়ের এই রেস্তরাঁয় আপনি ভেজ স্টেকও পাবেন। গ্রিলড পনিরের সঙ্গে হয় বার্বিকিউ সস্ আর না হয় পেপারকর্ন সস্— স্বাদ সত্যিই দারুণ। সঙ্গে থাকবে ম্যাশড প়ট্যাটো আর মাখনে ভাজা সব্জি! মাংসেরও স্টেক মিলবে এই রেস্তরাঁয়। তার স্বাদও বেশ ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
Twitter এবং
Instagram পেজ)

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMibmh0dHBzOi8vd3d3LmFuYW5kYWJhemFyLmNvbS9yZWNpcGVzL3RvcC1maXZlLWtvbGthdGEtZWF0ZXJpZXMtd2hlcmUteW91LWNhbi10YXN0ZS1iZXN0LXN0ZWFrcy1kZ3RsL2NpZC8xMzg2MDAw0gFyaHR0cHM6Ly93d3cuYW5hbmRhYmF6YXIuY29tL2FtcC9yZWNpcGVzL3RvcC1maXZlLWtvbGthdGEtZWF0ZXJpZXMtd2hlcmUteW91LWNhbi10YXN0ZS1iZXN0LXN0ZWFrcy1kZ3RsL2NpZC8xMzg2MDAw?oc=5