রাস্তায় কন্যাসন্তান প্রসব করলেন মহিলা, মা-মেয়েকে হাসপাতাল নিয়ে গেল কলকাতা পুলিশ – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: ফের সামনে এল কলকাতা পুলিশের মানবিক দিক। চৌরঙ্গী স্কোয়ারে ভিক্টোরিয়া হাউজের কাছে বৃহস্পতিবার ডিউটিতে ছিলেন ইন্সপেক্টর ইন্দ্রনাথ মুখোপাধ্যায় (অ্যাডিশনাল ওসি, হেডকোয়ার্টার ট্রাফিক গার্ড) ও তিলজলা ট্রাফিক গার্ডের সার্জেন্ট প্রণব দেবনাথ। খবর আসে, অদূরেই প্রসব যন্ত্রণায় ছটফট করছেন ফুটপাথবাসী এক মহিলা। সাহায্য লাগতে পারে ডাক্তারের। আর দেরী করেননি ইন্দ্রনাথ, প্রণব। দৌড়ে ছুটে যান ভিক্টোরিয়া হাউজের কাছে। ততক্ষণে একটি কন্যাসন্তান প্রসব করেছেন মহিলা। বোঝা যাচ্ছে চিকিৎসার প্রয়োজন। সময় নষ্ট না করে একটি কর্মা অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেন তাঁরা, যোগাযোগ করেন একটি শিশু কল্যাণ সংস্থার সঙ্গে। পাশাপাশি সরিয়ে দেন কৌতূহলী জনতার জটলাও। শেষমেশ দুটি অ্যাম্বুল্যান্সে হাসপাতালে স্থানান্তরিত করা হয় মা ও মেয়েকে।

অন্যদিকে, দেশের মধ্যে সবচেয়ে নিরাপদ শহর হিসেবে স্বীকৃতি পেল কলকাতা। স্বীকৃতির অন্যতম দাবিদার নিঃসন্দেহে কলকাতা পুলিশ। একটি ফেসবুক পোস্ট দিয়ে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর ২০২১ সালের রিপোর্টের খবর শেয়ার করেছে কলকাতা পুলিশের ফেসবুক পেজ। মাঝে ২০১৯ সালটিকে বাদ দিলে, গত চার বছরে এই নিয়ে তৃতীয় বার কলকাতা দেশের সবচেয়ে নিরাপদ শহরের তকমা পেল বলে জানিয়েছে কলকাতা পুলিশ। তবে ফেসবুক পোস্টে বার্তা স্পষ্ট, “আত্মতুষ্টির জায়গা নেই। লক্ষ্যে অটল থেকে এগিয়ে যেতে হবে।”

Published by:Rukmini Mazumder

First published:

Tags: Kolkata Police

Source: https://bengali.news18.com/news/kolkata/kolkata-police-rushed-woman-and-just-born-daughter-to-hospital-rm-880029.html