কলকাতা জয় করা হলো না আবাহনীর – banginews.com

কলকাতা নিউজ

পারলো না আবাহনী। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়নরা বিদায় নিলো এএফসি কাপের প্লে-অফ পর্ব থেকেই। মঙ্গলবার কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে আবাহনীকে ৩-১ গোলে হারিয়ে এএফসি কাপের গ্রুপ পর্বে উঠে গেলো স্বাগতিক মোহনবাগান।

প্রথমার্ধে ভারতের মোহনবাগানের বিপক্ষে ২ গোলে পিছিয়ে ছিল বাংলাদেশের আবাহনী। দ্বিতীয়ার্ধে দারুণ শুরু করেছিল সফরকারিরা।

৭০-৭৫ মিনিট পর্যন্ত আবাহনী প্রাধান্য নিয়েই খেলেছিল। এ সময়ে তারা একটি গোল শোধও করে। ৬০ মিনিটে রাকিবের পাসে বক্সের মাথা থেকে দুর্দান্ত গোল করেন আবাহনীর কোস্টারিকান ফরোয়ার্ড দ্যানিয়েল কলিন্দ্রেস।

কিছুটা ঝিমিয়ে পড়া মোহনবাগান আবার নিজেদের খুঁজে পায় শেষ দিকে গিয়ে। প্রথম দুই গোল করা অস্ট্রেলিয়ান উইলিয়ার্ম ৮৫ মিনিটে আবার গোল করেন। তার হ্যাটট্রিকেই উড়ে যায় বাংলাদেশের জনপ্রিয় দলটি।

কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই গোল করে এগিয়ে যায় স্বাগতিক দল। বাম প্রান্ত থেকে জনি কাউকোর ক্রসে চলন্ত বলে শট নিয়ে প্রথম গোল করে উইলিয়ামস। ২৯ মিনিটে দ্বিতীয় গোল করেন ডান দিক থেকে আসা ক্রসে বাঁ পায়ের শটে।

আবাহনীর বিপদের ওপর বিপদ হিসেবে অধিনায়ক নাবিব নওয়াজ জীবন মাঠ ছাড়েন ২৪ মিনিটে। ব্যথা পেয়ে জীবন বাইরে গেলে তার পরিবর্তে মাঠেন নামেন জুয়েল রাাঁ।

প্রথমার্ধেই ৪ গোলে পিছিয়ে থাকতো আবাহনী। ৩৫ মিনিটে গোলরক্ষক সোহেলকে একা পেয়েও গোল করতে পারেননি উইলিয়ামস। তিনি যেমন হ্যাটট্রিক থেকে বঞ্চিত হন, তেমনি মোহনবাগানও ব্যবধান বাড়িয়ে নিতে ব্যর্থ হয়। ইনজুরি সময় কোলাসোও গোলরক্ষককে সোহেলকে একা পেয়েও গোল করতে পারেননি।

আবাহনীর একাদশ
গোলরক্ষক : শহীদুল আলম সোহেল।
রক্ষণভাগ : টুটুল হোসেন বাদশা, নুরুল নাইম ফয়সাল, মেহেদী হাসান, মিলাদ শেখ।
মধ্যমাঠ : আবু শাহেদ, রাকিব হোসেন রাকিব, রাফায়েল আগুস্ত।
আক্রমণভাগ : নাবিব নেওয়াজ জীবন (জুয়েল রানা), কলিন্দ্রেস ও নেদো তুর্কভিচ।

আরআই/এমএমআর/এমএস

Source: https://www.banginews.com/web-news?id=5cb9db5d5592a41c36dcbff64f55ff7f357677a2