কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ চন্দ্রকান্ত – Risingbd.com

কলকাতা নিউজ

২০২৩ সালের আইপিএলের জন্য কলকাতা নাইট রাইডার্স প্রধান কোচ হিসেবে নিয়োগ দিলো চন্দ্রকান্ত পন্ডিতকে। বুধবার ব্রেন্ডন ম্যাককালামের শূন্যস্থান পূরণ করেছে দুইবারের চ্যাম্পিয়নরা।

গত আইপিএলের পর ইংল্যান্ডের টেস্ট দলের প্রধান কোচ হন ম্যাককালাম। নিউ জিল্যান্ডের সাবেক অধিনায়কের উত্তরসূরি হিসেবে নিযুক্ত হওয়া চন্দ্রকান্তের ঘরোয়া দলগুলোর কোচ হিসেবে চমৎকার রেকর্ড রয়েছে।

ঘরোয়া ক্রিকেটে অন্যতম জনপ্রিয় কোচ চন্দ্রকান্ত। কোচ হয়ে এখন পর্যন্ত ৬টি প্রথম শ্রেণির শিরোপা জিতেছেন। সম্প্রতি মধ্যপ্রদেশকে প্রথম রঞ্জি ট্রফি এনে দেন। ২৩ বছর আগে কর্ণাটকের কাছে ফাইনালে হারা মধ্যপ্রদেশের খেলোয়াড় চন্দ্রকান্তের জন্য এটা ছিল আবেগী একটা দিন। 

এর আগে চন্দ্রকান্ত মুম্বাইকে তিনটি ও সৌরাষ্ট্রকে দুটি রঞ্জি ট্রফি শিরোপা এনে দেন কোচ হিসেবে। ১৯৮৬ থেকে ১৯৯২ সাল পর্যন্ত ৫ টেস্ট ও ৩৬ ওয়ানডে খেলা সাবেক এই ক্রিকেটার কলকাতার দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত, ‘এই দায়িত্ব দেওয়ায় আমি সম্মানিত এবং এটা বড় প্রাপ্তি। নাইট রাইডার্সের সঙ্গে সংশ্লিষ্ট খেলোয়াড় ও অন্যদের কাছে এই পরিবারের সংস্কৃতি ও সাফল্যের গল্প শুনেছি। সাপোর্ট স্টাফ ও খেলোয়াড়দের মান নিয়ে আমি রোমাঞ্চিত। ইতিবাচক প্রত্যাশা নিয়ে আমি এই সুযোগ গ্রহণ করতে মরিয়া।’ 

Source: https://www.risingbd.com/sports/news/470025