NJP Train: কলকাতা থেকে NJP যাওয়ার গুচ্ছের ট্রেন! ভিড় সামলাতে বড় সিদ্ধান্ত পূর্ব রেলের – এই সময়

কলকাতা নিউজ
Kolkata to NJP Train: কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার একাধিক ট্রেনে ভিড় উপচে পড়ছে। পাহাড় যাওয়ার জন্য কলকাতাবাসী উন্মাদনা চোখে পড়ার মতো। ফলে অনেকেই প্ল্যান করেও পিছিয়ে আসছেন টিকিটের অভাবে। রেলের তরফে বিষয়টি দেখে নেওয়া হয়েছে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। কলকাতা থেকে NJP যাওয়ার একাধিক বিশেষ ট্রেনের ব্যবস্থা করল পূর্ব রেল। এরফলে যাত্রীদের চাপ অনেকটাই কমবে বলে মনে করছে রেল।

আপাতত জানা গিয়েছে শিয়ালদা ও সাঁতরাগাছি উভয় স্টেশন থেকেই বিশেষ ট্রেন চালাবে রেল। শিয়ালদা ও হাওড়া থেকে যাত্রীদের চাপ থাকে ব্যাপক। সাঁতরাগাছি এক্ষেত্রে একটি নয়া অপশন হওয়ায়, অনেক ক্ষেত্রেই যাত্রীদের বিরাট সুবিধা হয়।

Indian Railway: রেল-টাটা যৌথ উদ্যোগ, 180 ডিগ্রি ঘুরবে ট্রেনের সিট!
শিয়ালদা থেকে কোন ট্রেন কখন ছাড়বে?

শিয়ালদা থেকে ট্রেনটি ছাড়বে 12 অগাস্ট। রাত 9টা বেজে 40 মিনিটে এই ট্রেনটি ছাড়বে। ট্রেনটি NJP পৌঁছবে পরের দিন সকাল 8টা বেজে 30 মিনিটে। অন্যদিকে, এই ট্রেনটি 13 অগাস্ট দুপুর 12টা বেজে 35 মিনিটে জলপাইগুড়ি থেকে ছাড়বে। সেটি শিয়ালদা এসে পৌঁছবে ওইদিন রাত 12টা বেজে 10 মিনিটে। শুক্রবার রাত পর্যন্ত আসা- যাওয়া উভয় ক্ষেত্রেই স্লিপারেও টিকিট এখনও রয়েছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, এই ট্রেনটি ব্য়ান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, মালদা টাউন স্টেশনে থামবে। ট্রেনটির বুকিং শুরু হয়েছে গত 4 অগাস্ট থেকে।

Indian Railways

সাঁতরাগাছি থেকে কোন ট্রেন কখন ছাড়বে?

সাঁতরাগাছি থেকে একাধিক ট্রেনের ব্যবস্থা করেছে দক্ষিণ-পূর্ব রেল। জানানো হয়েছে, 5 অগাস্ট থেকে 26 অগাস্টের মধ্যে প্রতি সপ্তাহে শুক্রবার এই ট্রেন ছাড়বে। শুক্রবার সন্ধ্যা 6টায় ট্রেনটি ছাড়বে সাঁতরাগাছি থেকে। সেটি পরের দিন ভোর 5টা বেজে 15 মিনিটে NJP পৌঁছবে। শনিবারই ফের ওই ট্রেনটি দুপুর বেলা 12টা বেজে 15 মিনিটে NJP থেকে ছাড়বে। সেটি সাঁতরাগাছি ফিরবে রাত পৌনে 12টাতে।

Indian Railways: ইনকোয়ারি কাউন্টার বদলে ফেলছে রেল! যাত্রীদের সাহায্য করতে তৈরি ‘সহযোগ’
উল্লেখ্য, এই প্রথম না এর আগেও 21 ও 28 জুলাই শিয়ালদা থেকে নিউ জলপাইগুড়ির উদ্দেশে ট্রেন চালানো হয়েছিল। NJP থেকে সেই ট্রেন ফিরে আসে 22 জুলাই ও 29 জুলাই।

20-র বেশি সেক্টর থেকে তথ্য সমৃদ্ধ, দুরন্ত বিশ্লেষণ Economic Times-এর। ক্লিক করুন

ব্যবসা-বাণিজ্য, ভারতীয় রেল সংক্রান্ত এমন নানা খবর পেতে পাঠকেরা চোখ রাখুন এই সময় ডিজিটালের ব্যবসার পাতায়।

Source: https://eisamay.com/business/business-news/indian-railways-run-njp-special-train-from-kolkata-check-full-details-here/articleshow/93377678.cms