দুপুর থেকে হালকা বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ একাধিক জেলা, শীত কি ফিরবে – Asianet News Bangla

কলকাতা নিউজ

শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। বৃষ্টি হতে পারে শনিবারও। তবে দক্ষিণবঙ্গের বাকি জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই।

Author

Kolkata, First Published Feb 25, 2022, 9:04 AM IST

শীত গিয়েও যেন যাচ্ছে না। হালকা একটা ঠান্ডার অনুভূতি রয়েই গিয়েছে। তবে তাপমাত্রা যে বাড়ছে ক্রমশ, সেকথা বুঝছেন সবাই। ফ্যানটা হালকা করে চালালে দিব্যি আরামই বোধ হচ্ছে। তবে শুক্রবার সকাল থেকেই মুখ ভার আকাশের (Partly cloudy sky)। আবহাওয়া দফতর (Weather Office) জানাচ্ছে শুক্রবার (Friday) দুপুর থেকে বিকেলের দিকে হালকা বৃষ্টি (thundershower) হবে কলকাতা সহ বিভিন্ন জেলায়। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আজ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ ও নদিয়াতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। বৃষ্টি হতে পারে শনিবারও। তবে দক্ষিণবঙ্গের বাকি জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। অবশ্য বাকি জেলায় শনিবার আকাশের মুখ থাকবে গোমড়া। শুক্রবার কলকাতার তাপমাত্রা সর্বনিম্ন ২০ ডিগ্রি আশপাশে থাকবে।  সর্বোচ্চ তাপমাত্রা হবে তিরিশ ডিগ্রি। উপকূলীয় জেলাগুলিতে কুয়াশার দাপট থাকবে। তবে শীত আর পড়বে না।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদহ ও দুই দিনাজপুরে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার এই জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ একটু বাড়বে। উত্তরবঙ্গের (North Bengal Weather) সব জেলাতেই হালকা বৃষ্টি হবে। দুই দিনাজপুর ও মালদহে বেশি বৃষ্টি হবে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, ফের পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার সংঘাতে বৃষ্টি হচ্ছে রাজ্যে। এর সঙ্গে আবার রয়েছে বাংলাদেশের উপর ঘূর্ণাবর্ত, যার কারণে বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার জেরে বারবার বৃষ্টির মুখে পড়েছে বাংলা। আর তাতে প্রত্যেকবার ব্যাঘাত ঘটেছে শীতে। কয়েকদিন জাঁকিয়ে ঠান্ডা পড়লেও তা বেশিদিন স্থায়ী হয়নি। আবার বৃষ্টি এসে কমিয়ে দিয়েছে শীতের অনুভূতি। এমন ঘটনা এই মরশুমে একাধিকবার হয়েছে। আবহবিদরা বলছেন, যেভাবে ক্রমেই ঘন ঘন বদলাচ্ছে বঙ্গের আবহাওয়া তাতে সামগ্রিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে জলবায়ু।

Last Updated Feb 25, 2022, 9:04 AM IST

Follow Us:

Download App:

  • android
  • ios

Source: https://bangla.asianetnews.com/kolkata/weather-report-of-kolkata-and-west-bengal-for-next-two-days-bpsb-r7uclo