অভিযোগ এলে পদক্ষেপ ২৪ ঘণ্টার মধ্যে,কলকাতা পুরভোট সুষ্ঠুভাবে করতে বার্তা কমিশনের – Bangla Hindustan Times

কলকাতা নিউজ

কলকাতা পুর নির্বাচনের বাকি আর কয়েকদিন। আর এই আবহে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে রাজ্য নির্বাতন কমিশনের তত্পরতা তুঙ্গে। আর সেই লক্ষ্যেই মঙ্গলবার জেলা প্রশাসন ও আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসে কমিশন। বৈঠকে কমিশনের তরফে প্রশাসনকে স্পষ্ট বার্তা, কোনও অভিযোগ এলে তা ২৪ ঘণ্টার মধ্যে নিষ্পত্তি করতে হবে, অভিযোগ এড়িয়ে যাওয়া যাবে না।

সংবাদমাধ্যমকে এই বিষয়ে কমিশনের এক আধিকারিক জানান, কমিশন যে সুষ্ঠু নির্বাচন করতে চায় সেই বার্তাই প্রশাসনকে দেওয়া হয় বৈঠকে। মঙ্গলবারের বৈঠকটি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়। দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক, কলকাতার পুলিশ কমিশনার, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার, এডিজি আইন-শৃঙ্খলা, সমস্ত পর্যবেক্ষক, বিশেষ পর্যবেক্ষক, রিটার্নিং অফিসাররা উপস্থিত ছিলেন বৈঠকে। 

বৈঠকে উপস্থিত সকলকে কমিশনের তরফে বার্তা, আইন মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত করতে হবে। আইনশৃঙ্খলা ভঙ্গ হলেই সমঝোতার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করতে বলা হয়েছে। তাতে সমস্যা না মিটলে আইনানুগ ব্যবস্থা নিতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। প্রশাসনের কোনও পদক্ষেপে যাতে জনসাধারণের কাছে ভুল বার্তা না যায় সেদিকে নজর রাখতে বলা হয়েছে। কমিশনের আইন মেনেই সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পনন্ করার লক্ষ্যে কাজ করে যেতে হবে। এদিকে নির্বাচনের আইনশৃঙ্খলা নিয়ে পৃথক একটি বৈঠকও করে নির্বাচন কমিশন। সেই বৈঠকে উপস্থিত ছিলেন পর্যবেক্ষক, বিশেষ পর্যবেক্ষক এবং ডেপুটি কমিশনার। বিশেষ এই বৈঠকে আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হয় এবং নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখা হয়।

     

Source: https://bangla.hindustantimes.com/bengal/kolkata/kolkata-municipal-election-state-election-commission-asked-to-solve-any-complaint-within-24-hours-duing-kmc-poll-31639534582397.html