কেন্দ্রীয় বাহিনী ছাড়াই কলকাতা পুরভোট করার সুপারিশ পুলিশের রিপোর্টে – HT Bangla

কলকাতা নিউজ

কেন্দ্রীয় বাহিনী ছাড়াই কলকাতা পুরভোটের নিরাপত্তার আয়োজনের সুপারিশ করল পুলিশ। শনিবার পুলিশের তরফে কমিশনকে পেশ করা রিপোর্টে উল্লেখ নেই কোনও কেন্দ্রীয় বাহিনীর। কলকাতা ও রাজ্য পুলিশ দিয়েই কলকাতা পুরভোট করানো হবে বলে সেখানে কমিশনকে সুপারিশ করা হয়েছে। তবে এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে সোমবারের বৈঠকে।

কলকাতা পুরভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিজেপি। একই দাবি তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। সেই দাবি নস্যাৎ করে শনিবার কেন্দ্রীয় বাহিনী ছাড়াই ভোট করানোর সুপারিশ করে কমিশনকে রিপোর্ট জমা দিল পুলিশ।

রিপোর্টে জানানো হয়েছে, কলকাতা পুলিশের ৩০,০০০ কর্মী ও আধিকারিক ছাড়াও রাজ্য পুলিশের ৭,০০০ কর্মীকে কাজে লাগানো হবে। সব মিলিয়ে সংখ্যাটা দাঁড়াবে ৩৭,০০০। প্রতিটি বুথে ১ জন করে সাব ইন্সপেক্টর, ১ জন অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর ও ২ জন বন্দুকধারী পুলিশকর্মী থাকবেন।

গতবারের পুরভোটে কলকাতায় মোতায়েন হয়েছিল ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এবারের রিপোর্টে তার কোনও উল্লেখ নেই। ফলে মনে করা হচ্ছে কেন্দ্রীয় বাহিনী ছাড়াই হতে চলেছে এবারের পুরভোট।

Source: https://bangla.hindustantimes.com/bengal/kolkata/kolkata-municipal-election-2021-police-suggested-making-security-arrangement-with-out-central-forces-31638619237041.html