পুর-নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন সুকান্ত মজুমদার! রাজ্যের অস্বস্তি বাড়িয়ে মামলার অনুমতি বিজেপিকে – Oneindia Bengali

কলকাতা নিউজ

পুরভোট নিয়ে মামলা

রাজ্যের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেই কলকাতা হাইকোর্টে মামলা বিজেপির। সমস্ত পুরসভাতে ভোট চেয়ে কলকাতা হাইকোর্টে একটি মামলা হয়েছে। কলকাতা এবং হাওড়া পুরসভাতে নির্বাচন হওয়ার কথা রয়েছে। আর এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেই মামলা আদালতে। সোমবার সেই সংক্রান্ত মামলার শুনানি ছিল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। রাজ্যের পুর নির্বাচন নিয়ে দায়ের হওয়া এই মামলায় রাজ্য এবং রাজ্য নির্বাচন কমিশনকে পক্ষভুক্ত করতে নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট।

নির্দেশিকা জারি করে এই বিষয়ে হস্তক্ষেপ দাবি

নির্দেশিকা জারি করে এই বিষয়ে হস্তক্ষেপ দাবি

আবেদনকারী আইনজীবীর দাবি, আদালত অবিলম্বে নির্বাচনের নির্দেশিকা জারি করে এই বিষয়ে হস্তক্ষেপ করুক। আগামী ১৭ ই নভেম্বর মামলার পুনরায় শুনানি। সেদিন মামলার শুনানি কোন দিকে যায় সেদিকেই নজর সবপক্ষের। আর এই মামলার মধ্যেই এবার রাজ্যের এহেন সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছে বিজেপি। ফলে আইনি জটিলতায় থমকে যাবে না তো পুরভোট? নজর সবদলের।

মামলা করার অনুমতি চান আদালতের কাছে

মামলা করার অনুমতি চান আদালতের কাছে

আজ মঙ্গলবার কলকাতা হাইকোর্টে আসেন বিজেপি-র সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। এদিন কলকাতা কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের দ্বারস্থ হন বিজেপি আইনজীবীরা। সেখানে মামলা করার অনুমতি চান আদালতের কাছে। বিজেপি-র আবেদনে সাড়া দিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা রুজু করার অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। খুব শীঘ্রই দায়ের হতে চলেছে জনস্বার্থ মামলা। বিজেপির দাবি, শুধু দুটি নয়, সমস্ত পুরসভাগুলিতেই ভোট করাতে হবে রাজ্যকে।

কোনঠাসা করার চেষ্টা!

কোনঠাসা করার চেষ্টা!

এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, রাজ্য নির্বাচন কমিশনের উপর আমাদের কোনও ভরসা নেই। ষড়যন্ত্র করে এই দুটি পুরসভাতে আগে ভোট করাতে চাইছে রাজ্য। কারণ কলকাতা এবং হাওড়াতে বিজেপির ফল ভালো না। আর সেটাকেই কাজে লাগাতে চাইছে। বিজেপিকে কোনঠাসা করার চেষ্টা বলেও তোপ বিজেপির রাজ্য সভাপতির। তবে বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ শাসকদল তৃণমূল। তাঁদের দাবি, নির্বাচন কমিশন কি বিজেপির কথায় চলবে? প্রশ্ন সুখেন্দু শেখরের। তাঁর মতে, বিজেপি কি বলল সে কথায় কিছু যায় আসে না।

Source: https://bengali.oneindia.com/news/west-bengal/sukanta-majumdar-claims-tmc-has-intention-for-doing-kolkata-and-howra-s-municipal-poll-seperately-148348.html