Fake Police Detained : কলকাতা পুলিশের কর্মী পরিচয়ে ‘চাকরি দেওয়ার নামে প্রতারণা’, পর্ণশ্রী থেকে – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা : কলকাতা পুলিশের কর্মী পরিচয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ।  বেহালার পর্ণশ্রী থানা এলাকা থেকে আটক পার্থ দত্ত। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত সম্প্রতি পাঠক পাড়ায় বাড়ি ভাড়া নিয়েছিলেন। অভিযোগ, নিজেকে লালবাজারের গুন্ডাদমন শাখার কর্মী পরিচয় দিয়ে কলকাতা পুলিশে চাকরি করে দেওয়ার নামে  কয়েকজনের থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছিলেন ওই ব্যক্তি।  টাকা দিয়েও চাকরি না মেলায় গতকাল রাতে অভিযুক্তর পাঠকপাড়ার বাড়িতে যান অভিযোগকারীরা।  ওই ব্যক্তিকে আটকে রেখে তাঁরা  খবর দেন পর্ণশ্রী থানায়।  পরে পুলিশ এসে অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায়। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন অভিযোগকারীরা। 

ভুয়ো IAS দেবাঞ্জন দেবের পর গত ২৭ জুলাই কলকাতা থেকে গ্রেফতার হয় ভুয়ো IPS রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই । ভুয়ো আইপিএস সংক্রান্ত একের পর এক চাঞ্চল্যকর তথ্যও উঠে আসছে। গ্রেফতারির সময় ভুয়ো IPS’র কাছ থেকে উদ্ধার হয় সেভেন MM পিস্তল ও ৬ রাউন্ড গুলি! পুলিশ সূত্রে দাবি,  ধৃত রাজর্ষি ভট্টাচার্যর বেলঘরিয়ার বাড়ি থেকেও মেলে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি! গত মঙ্গলবার রাতে ধৃতের বাড়িতে তল্লাশি চালান কলকাতা পুলিশের গোয়েন্দারা। তাঁদের দাবি, ভুয়ো IPS অফিসারের বাড়ি থেকে উদ্ধার হয়েছে রাইফেল, দোনলা বন্দুক, রিভলবার, এয়ার গান-সহ ৭টি আগ্নেয়াস্ত্র, ও প্রচুর গুলি। এছাড়াও, উদ্ধার হয় IPS লোগো লাগানো ব্লেজার ও অশোক স্তম্ভ লাগানো খাকি উর্দি। ভুয়ো IPS অফিসারের বাড়িতে মিলেছে, কয়েক সেট ওয়াকি টকিও। স্থানীয়দের দাবি, পুলিশ পরিচয় দিয়ে ভয় দেখাতেন অভিযুক্ত রাজর্ষি।

একবালপুরের বাসিন্দা মহম্মদ অরশাদ ইউসুফের থেকে গাড়ি ভাড়া নিয়েছিলেন রাজর্ষি। তাঁর দাবি, IPS অফিসার পরিচয় দিয়ে, গাড়ি ভাড়া নেওয়া হয়েছিল। পুলিশ সূত্রে খবর, ধৃতের বাড়ি থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্রগুলি কোথা থেকে এল। ভাড়ার গাড়ি, নিরাপত্তারক্ষীর টাকা কোথা থেকে আসত তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, ধৃত রাজর্ষি দাবি করেছেন, তিনি উত্তর কলকাতা রাইফেল ক্লাবের সদস্য। ছবি এঁকে রোজগার করতেন। এই বিষয়গুলিও খতিয়ে দেখা হচ্ছে। এরই মধ্যে আবার এক ফেক পুলিশ অফিসারের সন্ধান পেল কলকাতা পুলিশ। অভিযুক্ত আর কী কী কুকীর্তি ঘটিয়েছেন তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। 

Source: https://bengali.abplive.com/news/kolkata/kolkata-fake-police-partha-dutta-allegedly-raised-money-in-the-name-of-giving-job-detained-826939