কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু কলকাতার সহকারী পুলিশ কমিশনারের – Anandabazar Patrika

কলকাতা নিউজ

কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতা পুলিশের এক সহকারী কমিশনারের। কয়েক দিন আগেই তিনি ই এম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। শুক্রবার ভোর বেলা তিনটে নাগাদ তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।

কলকাতা পুলিশের সহকারী কমিশনার উদয়শঙ্কর বন্দ্যোপাধ্যায় কলকাতার মধ্য ডিভিশনে কর্মরত ছিলেন। কলকাতা পুলিশ সূত্রে খবর, সপ্তাহ খানেক আগে তিনি অসুস্থ বোধ করায় মধ্য কলকাতারই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানেই তাঁর শ্বাসকষ্টের উপসর্গ দেখা দেয়। শরীরে অক্সিজেনের মাত্রা খুবই কমে যায়। উপসর্গ দেখে তাঁর লালারসের নমুনা পরীক্ষা করা হলে কোভিড পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। তার পরেই তাঁকে বাইপাসের ধারে কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

হাসপাতাল সূত্রে খবর, উদয়বাবু ভর্তি হওয়ার সময় থেকেই শ্বাসকষ্টের সমস্যা ছিল। পাশাপাশি উচ্চ রক্তচাপও ছিল তাঁর। কলকাতা পুলিশের দক্ষ আধিকারিকদের তালিকায় থাকা উদয়বাবু সহকারি কমিশনার হিসাবে পদোন্নতি পাওয়ার আগে চিৎপুর, পার্ক স্ট্রিট, বেহালা-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ থানার ওসির দায়িত্ব সামলেছেন। এখনও পর্যন্ত কলকাতা পুলিশের ৯ জন কর্মীর মৃত্যু হল কোভিডে আক্রান্ত হয়ে। এঁরা সবাই কোভিড যুদ্ধে সামনের সারিতে ছিলেন। রাজ্য পুলিশে মৃত্যুর সংখ্যা ১৮।

আরও খবর: কোভিড গবেষণা প্রকল্পে কেন্দ্রের শরিক এসএসকেএম

কলকাতা পুলিশের আরও এক সহকারি কমিশনার কোভিড আক্রান্ত হয়ে প্রায় ৪০ দিন ভর্তি ছিলেন হাসপাতালে। এক সহকারি কমিশনার প্রায় ৫৩ দিন চিকিৎসাধীন থাকার পর কোভিড যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরেছেন। হাসপাতাল সূত্রে খবর, উদয়বাবুর ফুসফুসে সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল। কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা গোটা বাহিনীকে আরও সতর্কতার সঙ্গে পরিস্থিতির মোকাবিলা করার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: গঙ্গা দূষণ ঠেকাতে গাফিলতির নালিশ

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও। • সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২ • টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১ • কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২৯)

Source: https://www.anandabazar.com/state/coronavirus-in-kolkata-kolkata-police-assistant-commissioner-died-of-covid-in-bypass-hospital-dgtl-1.1192471