Kolkata Police: কলকাতা পুলিশও ‘ওয়ার্ক ফর্ম হোম’ করবে, ওসিদের বৈঠকে বললেন নগরপাল – Anandabazar Patrika

কলকাতা নিউজ

কার্যত লকডাউনের এই পর্বে অনেকেই বাড়ি থেকে কাজ (ওয়ার্ক ফ্রম হোম) করছেন। এ বার কলকাতা পুলিশেও তেমনটা চালু হতে পারে। এ বিষয়ে উদ্যোগী হয়েছেন খোদ কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। শনিবার তিনি কলকাতা পুলিশের সব থানার ওসি এবং অতিরিক্ত ওসিদের সঙ্গে বৈঠক করেন। সূত্রের খবর, ওই বৈঠকেই তিনি ‘বাড়ি থেকে কাজ’ চালু করার কথা বলেন। যদিও কলকাতা পুলিশের সব কর্মী এই সুবিধা পাবেন না। একমাত্র থানার ওসি ও অতিরিক্ত ওসি সপ্তাহে এক দিন বাড়ি থেকে কাজ করার সুযোগ পাবেন।

পুলিশ কমিশনার উদ্যোগী হলেও বাড়ি থেকে পুলিশ কী ভাবে কাজ করবে, তা নিয়ে প্রশ্ন উঠেছে। বৈঠকে হাজির আধিকারিকদের কেউ কেউ জানান, বাড়ি থেকে কাজ করার মতো পরিকাঠামো নেই। এ ছাড়া দরকারি নথিপত্রও বাড়িতে পাওয়া যাবে না। কমিশনার যদিও জানিয়ে দেন, কর্পোরেট সংস্থাগুলো অনেক দিন ধরেই কর্মীদের বাড়ি থেকে কাজ করার ব্যবস্থা করেছে। তা হলে কলকাতা পুলিশে তেমনটা চালু করতে সমস্যা হওয়ার কথা নয়। তিনি আধিকারিকদের দ্রুত এই বিষয়ে ভাবনাচিন্তা করে পদক্ষেপ করতে বলেছেন।

কোভিড পরিস্থিতিতে থানা চত্বর ও মালখানা পরিষ্কার রাখার নির্দেশ দেন কলকাতার পুলিশ কমিশনার। যে থানা সব থেকে ভাল করে মালখানা পরিষ্কার রাখবে সেই থানাকে জুলাই মাসের শেষে পুরস্কৃত করা হবে বলেও বৈঠকে জানিয়েছেন তিনি।

Source: https://www.anandabazar.com/west-bengal/kolkata/work-from-home-may-also-be-introduced-in-kolkata-police-dgtl/cid/1283958