কলকাতা মেট্রোয় পোড়া গন্ধ-ধোঁয়া, কালীঘাট স্টেশনে আগুন আতঙ্ক – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • ফের কলকাতা মেট্রোয় (Kolkata Metro) আগুন আতঙ্ক।
  • এদিন বেলা ১টা ৪৮ মিনিট নাগাদ মহানায়ক উত্তম কুমারগামী একটি মেট্রো রেক কালীঘাট স্টেশনে প্রবেশ করে।
  • DK-62 নম্বরের এসি রেকটি খালি করে তৎক্ষণাৎ যান্ত্রিক ত্রুটি মেরামত করা হয়।

এই সময় ডিজিটাল ডেস্ক: ফের কলকাতা মেট্রোয় (Kolkata Metro) আগুন আতঙ্ক। শুক্রবার দুপুরে আচমকাই কলকাতা মেট্রো স্টেশনে একটি রেকে ধোঁয়া বেরতে দেখা যায়। পোড়া গন্ধও পান যাত্রীরা। এর জেরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। পরে অবশ্য জানা যায়, আগুন নয়। যান্ত্রিক গোলযোগের জেরেই এই পোড়া গন্ধ বেরচ্ছিল। মিনিট দশেকেই যান্ত্রিক ত্রুটি মেরামত করে ফের চালানো হয় রেকটি। যদিও এই ঘটনায় বেশ কিছুক্ষণ কালীঘাট স্টশনে যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।
কিছুটা কমল দৈনিক সংক্রমণ, দেশে একদিনে করোনায় মৃত ৪০০০
কলকাতা মেট্রোর CPRO ইন্দ্রানী মুখোপাধ্যায় বলেন, ‘এদিন বেলা ১টা ৪৮ মিনিট নাগাদ মহানায়ক উত্তম কুমারগামী একটি মেট্রো রেক কালীঘাট স্টেশনে প্রবেশ করে। এরপরই রেকটির ৩০১৭ নম্বর রেকটিতে এই পোড়া গন্ধ ও ধোঁয়া বেরতে দেখা যায়। DK-62 নম্বরের এসি রেকটি খালি করে তৎক্ষণাৎ যান্ত্রিক ত্রুটি মেরামত করা হয়।’ জানা গিয়েছে, মিনিট দশেকের মধ্যেই ফের রেকটিকে যাত্রী সহ ডাউন লাইনে চালানো হয়।
imageভিটামিন খাচ্ছে বাঘ-সিংহ, ইমিউনিটি বাড়াতে চিড়িয়াখানায় বিশেষ ব্যবস্থা
এদিকে, বাংলায় করোনা কাঁপুনির জেরে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। ভাইরাসের থাবায় কলকাতা মেট্রোর (Kolkata Metro) সংখ্যাও কমেছে। এবার মেট্রোর সংখ্যা আরও কমানো হল। ইদের দিন আরও কম মেট্রো চলছে কলকাতায়। কলকাতা মেট্রোর পক্ষ থেকে জানানো হয়েছে, ঈদের দিন অর্থাৎ শুক্রবার ১৯২টি মেট্রোর বদলে ১৪৪টি মেট্রো চলছে। কলকাতা মেট্রোরেল সূত্রে জানানো হয়েছে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে দমদম ও দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা ৭টা ৪৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়। একই সময়ে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো ছাড়বে। তবে, ইস্ট ওয়েস্ট মেট্রোর সময়সূচি অপরিবর্তিত থাকছে। আপাতত মেট্রোয় কোনও টোকেন দেওয়া হবে না।

কলকাতার আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/buring-smell-in-kolkata-metro-rake-in-kalighat-metro-station/articleshow/82630194.cms