Kolkata Police Corona Awareness: মাস্ক পরা নিয়ে সচেতনতায় উদ্যোগ কলকাতা পুলিশের – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: ভয়াবহ আকার নিচ্ছে করোনা। প্রতিদিনের আক্রান্তের সংখ্যা ছাপিয়ে যাচ্ছে আগের দিনের পরিসংখ্যানকে। তাই এবার মাস্ক পরা নিয়ে সচেতনতা তৈরি করতে উদ্যোগী হল কলকাতা পুলিশ। আজ, বুধবার নিউ মার্কেট অঞ্চলে কলকাতা পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়। পুলিশের পক্ষ থেকে বলা হয়, করোনা পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে, সতর্ক থাকুন। তাই মাস্ক ছাড়া বাইরে বেরোবেন না। সঙ্গে মাস্ক বিলিও করা হয়েছে।

কলকাতায় উদ্বেগ বাড়াচ্ছে করোনা সংক্রমণ। সচেতনতা বাড়াতে গড়িয়াহাট থানার পক্ষ থেকে মাস্ক বিলি করা হয়। এদিন গড়িয়াহাটে ক্রেতা বিক্রেতাদের যাঁদের মুখে মাস্ক ছিল না তাঁদের দেওয়া হয় এই মাস্ক। মাস্কে ছিল কলকাতা পুলিশের লোগো। একইসঙ্গে বিক্রেতাদের বলা হয়, তাঁরা যেন অবশ্যই মাস্ক পরে থাকেন।

রাত পোহালেই পয়লা বৈশাখ। নতুন বছরের শুরুতেই মারাত্মক আকার নিচ্ছে করোনা। প্রতি বছরই চৈত্র সেলের শেষ দিনে গড়িয়াহাট, নিউ মার্কেটে উপচে পড়া ভিড় থাকে। ব্যতিক্রম নয় এবছর। করোনার বাড়বাড়ন্ত থাকলেও ভিড়ের ছবি সামনে এসেছে। যেখানে অনেকাংশেই নেই সচেতনতার ছবি। মুখে মাস্ক নেই বহু মানুষের। তাই এবার আসরে নামল কলকাতা পুলিশ। করোনার প্রকোপ যে বাড়ছে তা মনে করাতে উদ্যোগ নেওয়া হল।

এদিকে করোনা পরিস্থিতি দেখে এবার ব্যবসায়িক মহলকে সতর্ক করল রাজ্য সরকার। বাণিজ্যিক সংগঠনগুলিকে দেওয়া হয়েছে কোভিড বিধি মেনে চলার পরামর্শ। জানা গিয়েছে, রাজ্য সরকার ব্যবসায়িক ও শিল্প মহলের কাছে কোভিড বিধি মেনে চলার আহ্বান জানিয়েছে। এছাড়াও ‘ওয়ার্কপ্লেস ভ্যাক্সিনেশন’-এর বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে সংগঠনগুলিকে। এ প্রসঙ্গে ‘কনফেডারেশেন ওফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসেসিয়েশন’-এর প্রেসিডেন্ট সুশীল পোদ্দার জানিয়েছেন, রাজ্যে করোনা মোকাবিলায় ছোট ব্যবসায়ীদের বার্তা পাঠানো হয়েছে। যেখানে তাদের বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাজার খোলা রাখতে বলা হয়েছে। বাজারকে কেন্দ্র করে ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত। এমনকী একদিন বাদ দিয়ে বাজার খোলার পরামর্শ দিয়েছে এই ছোট ব্যবসায়ীদের সংগঠন।

Source: https://bengali.abplive.com/news/coronavirus-update-kolkata-police-mask-wearing-awareness-in-new-market-area-809831