শক্তি বাড়িয়ে এগিয়ে আসছে নিম্নচাপ, রবিবার থেকে তুমুল ঝড়বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ দক্ষিণে – TheWall

কলকাতা নিউজ


দ্য ওয়াল ব্যুরো: বঙ্গোপসাগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ। আবহাওয়া দফতর সূত্রে খবর, শক্তি বাড়িয়ে নিম্নচাপ ক্রমেই এগিয়ে আসছে (Weather)। রবিবার থেকে আবহাওয়ায় ফের বদল হতে পারে বলে পূর্বাভাস আলিপুর হাওয়া অফিসের। আজ শনিবার দুপুরের পর থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। রবিবার থেকে বৃষ্টি আরও বাড়বে। উপকূলীয় জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিম মধ্য ও পূর্ব মধ্য বঙ্গোপসাগরে এই নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে (Weather)। পশ্চিম, মধ্য বঙ্গোপসাগর থেকে এর অভিমুখ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের দিকে (weather)। উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা উপকূল হয়ে এই নিম্নচাপ ধীরে ধীরে স্থলভাগে প্রবেশ করবে। এর জেরে অন্ধ্রপ্রদেশ, ওড়িশা ও বাংলা উপকূলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় তুমুল বৃষ্টি হতে পারে। আজ থেকে সোমবার পর্যন্ত এই পাঁচ জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে অতি ভারী বৃষ্টি হবে কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম এবং পূর্ব বর্ধমানে।

কলকাতার তিন জায়গায় ইডি-র হানা, শহরে আজ ফের তল্লাশি অভিযান

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বাড়াবে নিম্নচাপ। উপকূলবর্তী জেলাগুলিতে ঘণ্টায় ৪৫ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইবে (weather)। উত্তাল হতে পারে সমুদ্র। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের উত্তর বঙ্গোপসাগরে মাছ ধরতে যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর।

Source: https://www.thewall.in/news/state/weather-forecast-in-kolkata-and-bengal-districts-today/