Weather Report Today: কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস, আগামী সপ্তাহে ফের পারদ পতনের সম্ভাবনা – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি প্রমাণিত করে শীতের আমেজ থাকলেও কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াস বাড়ল।

ক্যালেন্ডার বলছে, মাঘের দ্বিতীয় সপ্তাহ। এই পরিস্থিতিতে শীতের ঝোড়ো ব্যাটিং জমিয়ে উপভোগ করছে বঙ্গবাসী।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা ফেব্রুয়ারির এই সময়ে স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী শনিবার পর্যন্ত তাপমাত্রা কিছুটা বাড়বে। তারপর রবিবার থেকে ফের উত্তুরে হাওয়ার হাত ধরে শীতের দাপুটে ব্যাটিং ভালই টের পাবে রাজ্য।

এর আগে, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। মঙ্গলবার কলকাতার সর্মনিম্ন তাপমাত্রা ছিল ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, রাজ্যের কয়েকটি জেলায় শৈত্যপ্রবাহের পরিস্থিত বজায় থাকবে। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঘন কুয়াশার সতর্কতা।

১ ফেব্রুয়ারি ছিল কলকাতায় গত ১০ বছরে শীতলতম দিন। ফেব্রুয়ারির তৃতীয় দিনেও কনকনে ঠান্ডা কলকাতায়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে কমবে ঠান্ডা। সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে সিকিম ও দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়।

আগামী সপ্তাহে ফের একদফা পারদ পতনের সম্ভাবনা রয়েছে।

Source: https://bengali.abplive.com/news/calcutta/weather-update-weather-today-kolkata-winter-update-bengal-weather-update-alipore-weather-office-weather-forecast-weather-news-791091