চড়ছে পারদ, শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস – Asianet News Bangla

কলকাতা নিউজ

শুক্রবার শহর ও শহরতলির আকাশ জুড়ে মেঘের আনাগোনা। তুমুল বেগে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা।  বঙ্গোপসাগরে ক্রমেই সক্রিয় হচ্ছে নিম্নচাপ। এর প্রভাবে দক্ষিণ এবং উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে আর দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, দীলিপদের হাতে কৌশলী অস্ত্র, ২১ শের নির্বাচনে লক্ষ্য ৫০ শতাংশ ভোট

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাতের আশঙ্কা। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি। এই পাঁচ জেলায় রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে এই পাঁচ জেলাতে। মালদা ও উত্তর দক্ষিণ দিনাজপুরের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

 বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা।  গত ২৪ ঘন্টায় কোনও বৃষ্টি হয়নি। মৌসুমী অক্ষ রেখার অবস্থান দক্ষিণবঙ্গে। পুরুলিয়া, খড়গপুর এর ওপর দিয়ে দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়ে মৌসুমী অক্ষরেখা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আসাম এর উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এর টানেই জলীয়বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। 

আরও পড়ুন, কলকাতায় একদিনে মৃত কমে ৫, রাজ্য়ে মৃতের সংখ্য়া ৪১

 হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.২ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৪ শতাংশ এবং ন্যুনতম ৬৯ শতাংশ।বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৬৯ শতাংশ। এবং শুক্রবার এই মুহূর্তে সকাল ৮ টা ১৩ মিনিটে শহরের তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। 

        

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

Source: https://bangla.asianetnews.com/kolkata/weather-update-on-11-september-in-kolkata-and-west-bengal-rtb-qgh48l