রেকর্ড করোনা টেস্ট রাজ্যে, দুশ্চিন্তার নাম কলকাতা ও উত্তর ২৪ পরগনা! – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৯১২ জন।
  • গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জন মানুষের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১,৯৫৪।
  • তবে আক্রান্তের সংখ্যা যে বাড়বে, তা একবাক্যে মেনে নিচ্ছেন চিকিৎসা বিজ্ঞানের সঙ্গে যুক্ত বিশেষজ্ঞরাও।

এই সময় ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গে করোনাকে রোখা কার্যত অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে। যদিও এ চিত্র শুধু বাংলায় নয়, গোটা দেশেই ভয়ংকর আকার ধারন করছে মারণ ভাইরাস। প্রতিদিনই আক্রান্ত এবং মৃতের সংখ্যা রীতিমতো রেকর্ড গড়ছে। বাংলায় সেই ধারা অব্যাহত রইল শুক্রবারও। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এ দিন সকাল ৯টা পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় রেকর্ড সংখ্যক ব্যক্তি করোনায় সংক্রমিত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৯১২ জন। যার ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯,৬৬৬। তবে, একইসঙ্গে বাড়ছে সুস্থতার হারও। এদিনও করোনা জয় করে উঠেছেন ২০৩৭ জন। যার জেরে রাজ্যে এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা মাত্র ২৪,৬৫২। তবে চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জন মানুষের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১,৯৫৪।

তবে আক্রান্তের সংখ্যা যে বাড়বে, তা একবাক্যে মেনে নিচ্ছেন চিকিৎসা বিজ্ঞানের সঙ্গে যুক্ত বিশেষজ্ঞরাও। তাঁদের পরামর্শ মতোই গোটা রাজ্যেই টেস্টের সংখ্যাও ব্যাপক হারে বাড়ছে। ৫৯টি ল্যাবে টেস্ট হচ্ছে এখন রাজ্যে। আর গত ২৪ ঘণ্টায় মোট ২৫ হাজার ২৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলে এখনও পর্যন্ত মোট ১০ লক্ষ ৫৪ হাজার ৫০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে বাংলায়। প্রতি ১০ লক্ষ জনসংখ্যা অনুপাতে সংখ্যাটা দাঁড়িয়েছে ১১ হাজার ৭১৭ জন। যদিও এর মধ্যে পজিটিভ রিপোর্টের হার উল্লেখযোগ্য হারে বাড়ছে। সেই হার এখন বেড়ে দাঁড়িয়েছে ৮.৫০ শতাংশ। পশ্চিমবঙ্গে কিছু এলাকায় ইতোমধ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলে সরকারের তরফে স্পষ্ট করা হয়েছে। ফলে টেস্টে পজিটিভ রিপোর্ট বৃদ্ধি পাওয়া স্বাভাবিক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

তবে, রাজ্যের মধ্যে কলকাতা নিয়ে রীতিমতো আতঙ্ক তৈরি হওয়ার মতো পরিস্থিতি দেখা দিচ্ছে। এখনও পর্যন্ত কলকাতায় ২৬ হাজার ৫৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৮ হাজার ৭০৬জন। ৬ হাজার ৯৪৪ জনের চিকিৎসা চলছে। শুধু কলকাতাতেই করোনায় প্রাণ দিয়েছে ৯০৭ জনের। গত ২৪ ঘণ্টায় শুধু কলকাতাতেই প্রাণ গিয়েছে ২০ জনের।

আরও পড়ুন: বাড়াবাড়ি অতিমারীর মধ্যেই পার্টি দিলেন অভিনেত্রী, থিম? পরনে PPE তবে মাস্ক ছাড়া!

এদিকে, আক্রান্ত এবং মৃতের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। এই জেলায় এখনও পর্যন্ত ১৯ হাজার ৩১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৪৪৪ জন। পরিস্থিতি আশঙ্কাজনক হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, হগলিরও। হাওড়ায় মোট আক্রান্তের সংখ্যা ৯,৩৩৩ জন। প্রাণ হারিয়েছেন ২৪০ জন। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ৬,৪৫৬ জন মানুষ, মৃত্যু হয়েছে ১১০ জনের। হুগলিতেও হুহু করে বাড়ছে করোনা সংক্রমণ। সেখানে আক্রান্তের সংখ্যা ৪,৩০৩ জন। মারা গিয়েছেন ৬৭ জন।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/within-last-24-hours-2912-people-effected-by-coronavirus-in-west-bengal-dead-52/articleshow/77418712.cms